১১ মাস পর ফিরে বুমরাহর দারুণ বোলিং

শুক্রবার ডাবলিনে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবেই নামেন বুমরাহ। বৃষ্টির কারণে পুরো খেলা না হলেও বুমরাহর উপরই ছিল সব নজর।
Jasprit Bumrah

জাসপ্রিট বুমরাহ সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন গত বছরের সেপ্টেম্বর মাসে। এরপর চোটের কারণে লম্বা সময় ধরে তিনি ছিলেন মাঠের বাইরে। প্রায় ১১ মাস পর ফিরে এই পেসার দেখালেন তার পুরনো ছন্দ। প্রথম ওভারেই নিলেন ২ উইকেট। তার ঝলকের দিনে বৃষ্টি-বিঘ্নিত ম্যাচে জিতেছে ভারত।

শুক্রবার ডাবলিনে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবেই নামেন বুমরাহ। বৃষ্টির কারণে পুরো খেলা না হলেও বুমরাহর উপরই ছিল সব নজর।

এদিন বৃষ্টি আইনে ভারত জিতেছে ২ রানে। তাতে বোলিংয়ে বড় অবদান বুমরাহর। আইরিশদের ১৩৯ রানে আটকে দিতে ৪ ওভার বল করে ২৪ রানে ২ উইকেট পান তিনি।

১৪০ রান তাড়ায় ৬.৫ ওভারে ভারত ২ উইকেটে ৪৭ তোলার পর বৃষ্টিতে আর খেলা হয়নি। পরে ডিএলএস মেথডে ভারত জিতে ২ রানে।

টস জিতে ফিল্ডিং বেছে নিয়ে প্রথম ওভারেই বল করতে আসেন বুমরাহ। প্রথম ওভারেই তুলেন ২ উইকেট। দ্বিতীয় বলেই অ্যান্ডি বালবার্নিকে ফিরিয়ে দেন। পঞ্চম বলে লোরকান টাকারকে উইকেটের পেছনে ক্যাচ বানিয়ে ফেরাটা রঙিন করে তুলেন ডানহাতি পেসার।

বুমরাহর পথ ধরে প্রসিদ কৃষ্ণ, রবি বিষ্ণুইরা একের পর এক ছোবল হানলে ৫৯ রানে ৬ উইকেট হারিয়ে চরম ব্যাকফুটে চলে যায় আয়ারল্যান্ড। স্বাগতিকদের শেষ পর্যন্ত ভদ্রস্থ স্কোর পাওয়ে দেন ব্যারি ম্যাকার্থি। আটে নেমে ৩৩ বলে ৫১ রানের জড়ো ইনিংস খেলেন তিনি।

রান তাড়া রতুরাজ গায়কোয়াড়কে নিয়ে ভালো শুরু আনছিলেন যশভি জয়সওয়াল। রান তোলার গতি কিছুটা কম থাকলেও জুটি বড় হচ্ছিল। ৭ম ওভারে ক্রেইগ ইয়ংয়ের বলে ফেরেন জয়সওয়াল (২৩ বলে ২৪)। প্রথম বলেই কিপারের হাতে ক্যাচ দেন তিনে নামা তিলক বর্মা। সঞ্জু স্যামসন ক্রিজে এসে এক বল খেলার পরই নামে বৃষ্টি। তাতে আর খেলা চালানো সম্ভব হয়নি। যদিও ফল বের করে সিরিজে এগিয়ে যেতে পেরেছে সফরকারীরা।

Comments

The Daily Star  | English
Illustration showing man stealing data

Government mishandling of personal data: Where does it end?

Are these incidents of data breach and data leaks not contradictory to the very image of the smart, digital, developed Bangladesh that they are desperately trying to portray or advertise?

1h ago