এশিয়া কাপ থেকে ছিটকেই গেলেন ইবাদত

গত ৮ জুলাই আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের সময় পা হড়কে পড়ে যান ডানহাতি পেসার। বোলিং অসমাপ্ত  রেখেই মাঠ ছাড়তে হয় তাকে।
Ebadot Hossain
আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের সময় চোট পেয়ে বেরিয়ে যান ইবাদত। ফাইল ছবি: ফিরোজ আহমেদ

গত মাসের শুরুর দিকে আফগানিস্তানের বিপক্ষে খেলার সময় পাওয়া চোট নিয়ে শঙ্কায় ছিলেন ইবাদত হোসেন। তার সর্বশেষ অবস্থা জানতে অপেক্ষায় ছিলেন নির্বাচকরাও। সেই অপেক্ষার পর সুখবর আসেনি। বাম পায়ের চোটে এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন এই পেসার।

বিসিবির প্রধান চিকিৎসক ডা.দেবাশীষ চৌধুরী মঙ্গলবার দুপুরে দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন এই খবর, 'আমরা তার স্ক্যানের রিপোর্টটা পাঠিয়ে দিয়েছি (নির্বাচকদের কাছে)। তার বাম পায়ের লিগামেন্ট সমস্যা আছে মচকে যাওয়ার কারণে। সে এশিয়া কাপ থেকে ছিটকে গেছে।'

গত ৮ জুলাই আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের সময় পা হড়কে পড়ে যান ডানহাতি পেসার। বোলিং অসমাপ্ত  রেখেই মাঠ ছাড়তে হয় তাকে। তবে প্রাথমিক পর্যবেক্ষণের পর জানানো হয়েছিল চোট গুরুতর নয়। যদিও আফগানদের বিপক্ষে শেষ ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে যান তিনি।

তখন জানা গিয়েছিল ইবাদতের সেরে উঠতে সময় লাগবে দুই থেকে তিন সপ্তাহ। সেই হিসেব করেই ইবাদতকে এশিয়া কাপের স্কোয়াডে রাখা হয়। কিন্তু প্রত্যাশা অনুযায়ী উন্নতি হয়নি।

ইবাদত ছিটকে যাওয়ায় তার বিকল্প হিসেবে বিবেচনায় আছেন স্ট্যান্ডবাই তালিকায় থাকা তরুণ পেসার তানজিম হাসান সাকিব ও ব্যাকআপ খেলোয়াড়দের ক্যাম্পে থাকা পেসার খালেদ আহমেদ।

আগামী ৩০ অগাস্ট শুরু হবে এশিয়া কাপ। ৩১ অগাস্ট শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের মিশন।

Comments

The Daily Star  | English

Coastal villagers shifted to LPG from Sundarbans firewood

'The gas cylinder has made my life easy. The smoke and the tension of collecting firewood have gone away'

1h ago