ক্রিকেট

‘এশিয়া কাপে চ্যাম্পিয়ন হওয়াও সম্ভব’, বলে গেলেন তাসকিন

৩১ অগাস্ট  পাল্লেকেলের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের এশিয়া কাপ মিশন।
Taskin Ahmed
ছবি: ফিরোজ আহমেদ

এশিয়া কাপে এর আগে তিনবার ফাইনালে উঠেছে বাংলাদেশ দল। ওয়ানডে সংস্করণেই দুবার শিরোপার অনেক কাছে গিয়ে পুড়তে হয়েছে আক্ষেপে। ফাইনালে যাওয়া তাই নতুন হবে না। তবে এবার আরও নতুনত্ব যোগ করে আসর স্মরণীয় করতে চায় সাকিব আল হাসানের দল। শ্রীলঙ্কা উড়াল দেওয়ার আগে দলের হয়ে তেমন আশাবাদই শুনিয়ে গেছেন পেসার তাসকিন আহমেদ।

দুপুর ১টায় কলম্বোর উদ্দেশে দেশ ছাড়ে বাংলাদেশ দল। কলম্বো থেকে ক্যান্ডিতে প্রথম ম্যাচের ভেন্যুতে যাবেন তারা। ৩১ অগাস্ট  পাল্লেকেলের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের এশিয়া কাপ মিশন।

১৭ জনের স্কোয়াডের মধ্যে ১৫ জন এদিন ফ্লাইট ধরেছেন। ওপেনার ও সহ-অধিনায়ক লিটন দাস যেতে পারেননি অসুস্থতার জন্য। জ্বরে আক্রান্ত ক্রিকেটার সময়মত সুস্থ না হলে বিকল্প ভাবতে হবে বাংলাদেশকে। এছাড়া সবার সঙ্গে যেতে পারেননি নতুন মুখ পেসার তানজিম হাসান সাকিব। ইবাদত হোসেনের চোটে তিনি পরে যুক্ত হন দলে। তার টিকেটও আলাদা। 

Tanzid Hasan Tamim
ছবি: ফিরোজ আহমেদ

রোববার শ্রীলঙ্কার ফ্লাইট ধরতে দুপুরে আগে বিমানবন্দরে আসতে থাকেন ক্রিকেটাররা। প্রবেশমুখে পরে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন তাসকিন। দলের অন্যতম সেরা পেসার শুনান আশাবাদ,  'আমাদের মূল লক্ষ্য এশিয়া কাপের ফাইনাল খেলা। দলগত অর্জনই সবচেয়ে বড় অর্জন। যদি আমরা এশিয়া কাপের ফাইনালে যেতে পারি আমি ব্যক্তিগতভাবে অনেক খুশি হব। দলগতভাবে যেন ভালো ক্রিকেট খেলতে পারি। সবাই দয়া করবেন যেন ভালো করতে পারি।'

ফাইনাল মূল লক্ষ্য হলেও মনের ভেতরের আসল চাওয়া শিরোপা। তাসকিন মনে করেন সবাই সেরা ক্রিকেট খেলতে পারলে বড় অর্জন সম্ভব,  'চ্যাম্পিয়ন হওয়ার ইচ্ছে তো অবশ্যই আছে। মূল জিনিসটা হল ভালো ক্রিকেট খেলা। যেহেতু সামনে বিশ্বকাপও আছে। সবাই সবার সেরা ক্রিকেটটা খেলতে পারলে চ্যাম্পিয়ন হওয়াও সম্ভব। দোয়া করবেন আমরা যেন সেরা ক্রিকেট খেলতে পারি।'

Comments