এশিয়া কাপ ২০২৩

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের পর দেশে ফিরছেন মুশফিক

তার ফেরার পেছনে রয়েছে পারিবারিক কারণ।
ছবি: এএফপি

তারকা উইকেটরক্ষক-ব্যাটার মুশফিকুর রহিম এশিয়া কাপের মাঝপথে দেশে ফিরতে যাচ্ছেন। তিনি শ্রীলঙ্কার বিপক্ষে সুপার ফোরের ম্যাচের পর বাংলাদেশের উদ্দেশে রওয়ানা হবেন। তার ফেরার পেছনে রয়েছে পারিবারিক কারণ।

মুশফিকের দেশে ফেরার বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র। মুশফিক দ্বিতীয় সন্তানের বাবা হতে চলেছেন। সেজন্য স্ত্রীর পাশে থাকতে চান। তবে বাংলাদেশের ব্যাটিং লাইনআপের অন্যতম স্তম্ভ এশিয়া কাপ একেবারে ছেড়ে আসছেন না। ভারতের বিপক্ষে সুপার ফোরের শেষ ম্যাচের আগে তিনি আবার দলের সঙ্গে যোগ দেবেন। তাই তার জায়গায় কোনো বদলি খেলোয়াড় নেওয়া হচ্ছে না।

বিসিবির ওই সূত্র শুক্রবার দ্য ডেইলি স্টারকে জানিয়েছে, '(শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের পর) সে দেশে ফিরবে। তার স্ত্রী সন্তানসম্ভবা। (বাংলাদেশের) পরের ম্যাচ (সেপ্টেম্বরের) ১৫ তারিখ। তো (দুই ম্যাচের মাঝে) মাঝে ছয়-সাত দিনের বিরতি আছে। তাই সে আবার ফিরে যাবে (শ্রীলঙ্কায়)।'

আগামীকাল শনিবার কলম্বোতে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে স্বাগতিক লঙ্কানদের মুখোমুখি হবে বাংলাদেশ। খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৩টা ৩০ মিনিটে। এর আগে গ্রুপ পর্বে দুই দলের সাক্ষাৎ হয়েছিল। ওই লড়াইয়ে শ্রীলঙ্কার কাছে ৫ উইকেটের ব্যবধানে হেরেছিল টাইগাররা।

চলমান এশিয়া কাপে এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছেন মুশফিক। ৩৪ গড়ে তার ব্যাট থেকে এসেছে ১০২ রান। ফিফটি করেছেন একটি, সবশেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে। ওই ম্যাচে হেরে সুপার ফোর শুরু করেছে বাংলাদেশ। এশিয়া কাপের ফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখতে তাই শ্রীলঙ্কার বিপক্ষে জিততে হবে তাদের।

Comments