হাথুরুসিংহেকে মধুর সমস্যায় ফেলে দিয়েছেন তানজিম

বিশ্বকাপ দল বাছাই করা একটু কঠিনই হয়ে গেল হাথুরুসিংহের জন্য।
চান্ডিকা হাথুরুসিংহে
ছবি: বিসিবি

এশিয়া কাপ থেকে আগেই বিদায় নেওয়ায় শেষ ম্যাচে ভারতের বিপক্ষে বেশ কিছু পরিবর্তন করেছিল বাংলাদেশ। সেখানে সুযোগ পেয়ে দারুণভাবে কাজে লাগিয়েছেন তরুণ পেসার তাসজিম হাসান। দলের জয়ের অন্যতম নায়ক তিনি। বিশ্বকাপের সামনে দল নির্বাচনে নিজের নামটা ভালো করেই জানিয়ে দিয়েছেন এই তরুণ।

ইবাদত হোসেন চোটে পড়ে ছিটকে যাওয়ার পর বিশ্বকাপে চার পেসার নিয়ে যাওয়ার ভাবনাতেই ছিল বাংলাদেশ। তাতে অন্যান্য বিভাগে বাড়তি খেলোয়াড় নেওয়ার সুযোগ ছিল হাথুরুসিংহের। কিন্তু তানজিমের অসাধারণ পারফরম্যান্সে মধুর এক সমস্যায় পড়ে গিয়েছেন টাইগারদের কোচ। বিশ্বকাপ দল বাছাই করা একটু কঠিনই হয়ে গেল তার জন্য।

ভারতের বিপক্ষে আগের দিন পাঁচ পরিবর্তন নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। এরমধ্যে মোস্তাফিজুর রহমান ও শেখ মেহেদী হাসানের ফেরা স্বাভাবিকই। তবে তানজিম ও তানজিদ হাসান ও এনামুল হক ব্জয়ের জন্য ছিল নিজেদের জাত চেনানোর সুযোগ। সে সুযোগটা কেবল কাজে লাগিয়েছেন তানজিমই। ৭.৫ ওভার বল করে ৩২ রানের খরচায় নিয়েছেন ২টি উইকেট। যেখানে ছিল ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার উইকেটও।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে হাথুরুসিংহে বলেছেন, 'আমরা আমাদের খেলোয়াড়দের গভীরতা দেখতে চেয়েছি। এই ম্যাচে আমরা তিনজনকে সুযোগ দিয়েছিলাম, তারা যেন নিজেদের সামর্থ্যটা দেখাতে পারে। বিশ্বকাপের জন্য এখন ১৫ সদস্য বেছে নেওয়া একটু কঠিনই হয়ে গেল।'

তানজিমের পারফরম্যান্স এই কোচ বলেন, 'ভারতের বিপক্ষে ম্যাচটি দিয়ে তানজিম বাংলাদেশের বিশ্বকাপ দলে থাকার দাবি তুলেছে। এটা বলতে পারি, এই ম্যাচ দিয়ে সে বিশ্বকাপ দলে থাকার দাবি তুলল। আমরা চাইছি বিশ্বকাপে ইনজুরিমুক্ত চার পেসার। কারণ, ইবাদত চোটে পড়ে বিশ্বকাপ খেলতে পারবে না।'

'আমার বিশ্বাস, আমরা যদি বিশ্বকাপে তার ওপর আস্থা রাখি বা দল নির্বাচনের সময় তার কথা ভাবি, সেটা ভুল হবে না। ও দেখিয়েছে ও কী করতে পারে। সুযোগ কাজে লাগাতে মুখিয়ে থাকবে সে। এ ছাড়া সে ভালো ব্যাটিংও করতে পারে,' যোগ করেন এই লঙ্কান কোচ।

Comments