ক্রিকেট
এশিয়া কাপ ২০২৩

শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তানের একাদশে পাঁচ পরিবর্তন

অঘোষিত সেমিফাইনালে নামার আগে একাদশের খোলনলচে পাল্টে ফেলল পাকিস্তান।
পাকিস্তান বনাম শ্রীলঙ্কা
ছবি: এএফপি

শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপের অঘোষিত সেমিফাইনালে নামার আগে একাদশের খোলনলচে পাল্টে ফেলল পাকিস্তান। চমক জাগিয়ে পাঁচটি পরিবর্তন আনল দলটি।

আগামীকাল বৃহস্পতিবার আসরের সুপার ফোরে বাঁচা-মরার ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও পাকিস্তান। কলম্বোতে খেলা শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৩টা ৩০ মিনিটে। এই লড়াইয়ের জয়ী দল আগামী ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠেয় ফাইনালে মোকাবিলা করবে ভারতকে। তবে বৃষ্টির কারণে বা বিরূপ আবহাওয়ায় ম্যাচটি ভেস্তে গেলে কপাল পুড়বে পাকিস্তানিদের। নেট রান রেটে এগিয়ে থাকায় শিরোপা নির্ধারণী মঞ্চে জায়গা করে নেবে লঙ্কানরা।

মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগের দিন বুধবার নিজেদের একাদশ জানিয়ে দিয়েছে পাকিস্তান। এবারের এশিয়া কাপের শুরু থেকেই এই রীতি অনুসরণ করছে তারা। ভারতের বিপক্ষে গত সোমবার রিজার্ভ ডেতে গড়ানো ম্যাচের একাদশে থাকাদের মধ্যে টিকে গেছেন ছয় জন। তারা হলেন অধিনায়ক বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, ইমাম উল হক, ইফতিখার আহমেদ, শাদাব খান ও শাহিন আফ্রিদি।

একাদশ থেকে বাদ পড়া ক্রিকেটাররা হলেন ফখর জামান, আগা সালমান, ফাহিম আশরাফ, নাসিম শাহ ও হারিস রউফ। তাদের মধ্যে দুই পেসার নাসিম ও হারিস ভুগছেন চোটে। ভারতের বিপক্ষে ২২৮ রানের রেকর্ড ব্যবধানে হেরে যাওয়া ম্যাচে উভয়েই চোট পান। লঙ্কানদের বিপক্ষে ম্যাচের একাদশে ঢুকেছেন মোহাম্মদ হারিস, সৌদ শাকিল, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র ও জামান খান।

ফর্মে না থাকা ওপেনার ফখরের জায়গায় সুযোগ পেয়েছেন তরুণ আগ্রাসী ব্যাটার হারিস। মিডল অর্ডারে আগা সালমানের বদলি হয়েছেন গত বছরের শেষদিক থেকে টেস্টে আলো ছড়ানো শাকিল। স্পিন বিভাগের শক্তি বাড়াতে পেস অলরাউন্ডার ফাহিমকে বাদ দিয়ে নেওয়া হয়েছে স্পিন অলরাউন্ডার নওয়াজকে। চোটে ভোগা নাসিম ও হারিসের শূন্যস্থান পূরণ করেছেন দুই ডানহাতি পেসার ওয়াসিম জুনিয়র ও জামান।

শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তানের একাদশ:

মোহাম্মদ হারিস, ইমাম উল হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, শাহিন আফ্রিদি, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, জামান খান।

Comments