ক্রিকেট

বৃষ্টির বাগড়ায় খেলা বন্ধ

বৃষ্টির কারণে বন্ধ রয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম ওয়ানডে ম্যাচটি।
ছবি: ফিরোজ আহমেদ

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে বৃষ্টি বাগড়া দিয়েছে। যে কারণে বন্ধ রয়েছে খেলা। ম্যাচের ৪.৩ ওভার খেলা মাঠে গড়ানোর পরই মুষলধারে শুরু হয় বৃষ্টি।

বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে বৃষ্টি নামার আগ পর্যন্ত ৪.৩ ওভারে বিনা উইকেটে ৯ রান তুলেছে নিউজিল্যান্ড। উইল ইয়ং ৩ ও ফিন অ্যালেন ৫ রানে ব্যাটিংয়ে রয়েছেন।

এদিন অবশ্য টস অনুষ্ঠিত হওয়ার ঠিক পরপরই এক পলশা বৃষ্টি হয়। তবে দ্রুতই থেমে যাওয়ায় নির্ধারিত সময়েই শুরু হয়েছিল ম্যাচটি। তবে আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী ম্যাচের এ সময়ে বৃষ্টির সম্ভাবনা ছিল ৩৬ শতাংশ। শেষ পর্যন্ত বৃষ্টির বাধায় পড়েছে ম্যাচটি।

নিউজিল্যান্ড সিরিজে এবার নিয়মিত বেশ কিছু খেলোয়াড়কে বিশ্রাম দিয়েই দল ঘোষণা করেছিল বাংলাদেশ। স্বাভাবিকভাবেই একাদশে বড় পরিবর্তন ছিল অনুমিত। টাইগারদের জন্য বড় স্বস্তির খবর একাদশে ফিরেছেন অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল খান। ফিরেছেন আরেক অভিজ্ঞ তারকা মাহমুদউল্লাহ রিয়াদও।

এছাড়াও দলে ফিরেছেন সৌম্য সরকার ও নুরুল হাসান সোহান। তবে এশিয়া কাপে সবশেষ ম্যাচে ভারতের বিপক্ষে সুযোগ পাওয়া এনামুল হক বিজয়ের জায়গা হয়নি একাদশে। এছাড়া নারীবিদ্বেষী ফেসবুক পোস্টের কারণে নানা বিতর্কের মুখে থাকা তানজিম হাসান সাকিব রয়েছেন একাদশে।

বাংলাদেশ: তামিম ইকবাল, লিটন কুমার দাস (অধিনায়ক), সৌম্য সরকার, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, শেখ মেহেদী হাসান, তানজিম হাসান সাকিব, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, তানজিদ হাসান ও নুরুল হাসান সোহান।

Comments