শেষ ওয়ানডেতে বিশ্রামে লিটন, বিশ্রাম চেয়েছেন তামিমও

তৃতীয় ওয়ানডের বাংলাদেশ দলে আসতে পারেন মুশফিক, তাসকিন ও শরিফুল।
ছবি: ফিরোজ আহমেদ

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে বিশ্রামে থাকবেন লিটন দাস। বিশ্রাম চেয়েছেন পিঠের চোট কাটিয়ে বাংলাদেশ দলে ফেরা তামিম ইকবালও। তার চাওয়ার ব্যাপারে রোববার দুপুরের মধ্যে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক হাবিবুল বাশার এসব বিষয় নিশ্চিত করেছেন দ্য ডেইলি স্টারকে।

গত জুলাইয়ের পর তামিম প্রথমবারের মতো বাংলাদেশের জার্সিতে ব্যাট হাতে মাঠে নামেন আগের দিন। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫৮ বলে ৪৪ রান করেন অভিজ্ঞ বাঁহাতি ওপেনার। প্রায় ১৯ ওভার ক্রিজে টিকে থাকার আগে পুরো ৫০ ওভার ফিল্ডিংয়ে ছিলেন তিনি। তবে পিঠের চোট থেকে ফিরলেও সেখানে এখনও অস্বস্তি অনুভব করছেন তামিম।

সাকিব আল হাসানের অনুপস্থিতিতে অধিনায়কের দায়িত্ব পালন করা লিটন বিশ্রাম চেয়েছেন ভিন্ন কারণে। কিছুদিন আগে ভোগা জ্বরের ধকল এখনও পুরোপুরি কাটিয়ে উঠতে পারেননি তিনি। জ্বর থেকে সেরে উঠে এশিয়া কাপের স্কোয়াডে যোগ দেওয়ার পর থেকে টানা খেলার মধ্যে আছেন তিনি।

হাবিবুল বলেছেন, লিটন না থাকায় সিরিজের শেষ ম্যাচে নেতৃত্বে দেখা যাবে পরিবর্তন, 'যেহেতু সাকিবও নেই, সেহেতু অন্য কেউ অধিনায়কত্ব করবে। এটা পরে জানিয়ে দেওয়া হবে।'

নিয়মিত অধিনায়ক সাকিব, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও হাসান মাহমুদকে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ম্যাচে বিশ্রাম দিয়ে দল ঘোষণা করে বিসিবি। এরপর তানজিম হাসান সাকিবের চোটের কারণে দ্বিতীয় ওয়ানডের দলে যুক্ত করা হয় হাসানকে।

সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডেতে আরও কিছু পরিবর্তন দেখা যেতে পারে। নির্বাচক হাবিবুল জানিয়েছেন, দলে আসতে পারেন মুশফিক, তাসকিন ও শরিফুল।

Comments