ক্রিকেট

মাশরাফি জানালেন, তামিম নিজেই দলে থাকতে চাননি!

সাবেক অধিনায়ক মাশরাফি মর্তুজা দিলেন ভিন্ন তথ্য। তিনি জানান, তামিম নিজেই নাকি দলে থাকতে চাননি।
Tamim Iqbal & Mashrafe mortaza

তামিম ইকবালকে ছাড়াই গতকাল রাতে বিশ্বকাপ স্কোয়াডে ঘোষণা করে বিসিবি। নির্বাচকরা জানান, ফিটনেস নিয়ে সংশয় থাকায় তাকে রাখা হয়নি। তবে সাবেক অধিনায়ক মাশরাফি মর্তুজা দিলেন ভিন্ন তথ্য। তিনি জানান, তামিম নিজেই নাকি দলে থাকতে চাননি।

অনেক নাটকীয়তার পর মঙ্গলবার রাতে ঘোষণা করা হয় বিশ্বকাপের দল। গত জুলাই মাসে অবসর কাণ্ডের পর ফিরে আসা তামিম নিউজিল্যান্ড সিরিজ দিয়ে খেলতেও নেমেছিলেন। দ্বিতীয় ওয়ানডেতে ৪৪ করার পর শেষ ম্যাচে পান বিশ্রাম।

বিশ্বকাপ স্কোয়াড নিয়ে এরপর তৈরি হয় নাটক। সাকিব আল হাসান বিসিবিকে জানান, পুরো ফিট না এমন খেলোয়াড় রাখলে তিনি অধিনায়কত্ব করবেন না। এরপর পরিস্থিতি বদলে যায়। ভারত যাওয়ার আগের রাতে অনেক দেরিতে দেওয়া হয় দল। যেখানে নেই তামিমের নাম।

তবে বিসিবি তামিমকে বাদ দিয়েছে এই তথ্যের সঙ্গে একমত না মাশরাফি। বাংলাদেশের অন্যতম সফল ওয়ানডে অধিনায়ক তার ফেসবুকে জানান একটা কারণে তামিমই থাকতে চাননি। সেই কারণও তামিমই বলতে পারবেন,  'একটা তথ্য হয়তো সবাই ভুল দিচ্ছে।-

তামিমকে বাদ দিয়েছে, আসলে সত্য হলো তামিম দলে থাকতে চায়নি। দলে না রাখা আর থাকতে না চাওয়ার ব্যবধান অনেক। আমার মনে হয় এতটুকু সম্মান তামিমের প্রাপ্য। এখন প্রশ্ন হলো তামিম কেন দলে থাকতে চাইল না। আসলে সে উত্তর আমার কাছে নেই। সেটা একমাত্র তামিমই বলতে পারবে।'

এদিকে তামিম নিজেও ফেসবুকে পোস্ট দিয়ে বলেছেন, বাংলাদেশ দল দেশ ছাড়ার পর তিনি ভিডিও বার্তায় গত কয়েকদিনের ঘটনাপ্রবাহ জানাবেন।

Comments

The Daily Star  | English

Youth killed falling into canal in Ctg

A young man was killed falling into a canal in the Asadganj area of port city this afternoon

59m ago