বিশ্বকাপে বাবর ৩ থেকে ৪টি সেঞ্চুরি করবেন, বিশ্বাস গম্ভীরের

স্বদেশী বিরাট কোহলি, রোহিত শর্মাদের থেকেও পাকিস্তানি অধিনায়ক বাবর আজমকে এগিয়ে রাখছেন গৌতম গম্ভীর।

বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটার বাবর আজম। রয়েছেনও দারুণ ছন্দে। যদিও এশিয়া কাপে উড়ন্ত সূচনার পর সে অর্থে ভালো করতে পারেননি তিনি। তবে বিশ্বকাপে তাকে ঠিকই চেনা ছন্দে দেখা যাবে বলে বিশ্বাস করেন ভারতের সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীর। ভারতে বাবর এবার তিন থেকে চারটি সেঞ্চুরি করবেন বলে ভবিষ্যদ্বাণী করেছেন তিনি।

গতবারের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে আগামী বৃহস্পতিবার (৫ অক্টোবর) থেকে পর্দা উঠতে যাচ্ছে এবারের বিশ্বকাপের। তবে পাকিস্তানের বিশ্বকাপ মিশন শুরু হবে এর পরদিন। প্রতিপক্ষ চমক দেখিয়ে বিশ্বকাপে জায়গা করে নেওয়া নেদারল্যান্ডস।

তবে এরমধ্যেই নানা জল্পনা কল্পনা শুরু হয়ে গেছে বিশ্বকাপ নিয়ে। অনেক তারকা ক্রিকেটারই রয়েছেন নজরে। তবে পাকিস্তানি অধিনায়ক বাবরই তাদের ভাগ্য বদলে দিতে পারে বলে মনে করেন গম্ভীর। স্টার স্পোর্টসের সাথে কথা বলার সময় বলেন, 'বাবর আজমের যে ধরনের কৌশল আছে, তাতে আমি মনে করি সে এই বিশ্বকাপে পাকিস্তানের হয়ে তিন বা চারটি সেঞ্চুরি করবে।'

কিছু দিন আগেও বাবরের প্রশংসায় মেতেছিলেন গম্ভীর। ভারতীয় দলের বর্তমান সময়ের ব্যাটারদের চেয়ে বাবরকে এগিয়ে রেখেছিলেন তিনি। বিশেষকরে পাকিস্তানি অধিনায়কের টেকনিকের প্রতি আস্থা প্রকাশ করেছিলেন। তবে স্বদেশী বিরাট কোহলি ও অধিনায়ক রোহিত শর্মারও প্রশংসা করেছেন।

'বাবর আজমের যে সকল গুণ রয়েছে তাতে সে এই বিশ্বকাপে আগুন ধরিয়ে দিতে পারে। আমি খুব কম খেলোয়াড় দেখেছি যাদের ব্যাটিং করার জন্য প্রচুর সময় দিচ্ছেন। আমি বিশ্বাস করি যে রোহিত শর্মা, বিরাট কোহলি, কেন উইলিয়ামসন, জো রুট এবং ডেভিড ওয়ার্নারও ভালো খেলবেন। কিন্তু বাবর আজমের মান ভিন্ন স্তরে," বলেন গম্ভীর ।

বর্তমানে আইসিসি র‍্যাঙ্কিংয়ের শীর্ষ ওডিআই ব্যাটার বাবর। পাকিস্তানের হয়ে ১০৮টি ম্যাচ খেলে চিত্তাকর্ষক রেকর্ডের অধিকারী তিনি। ১০৫ ইনিংসে ৫৮.১৬ গড়ে করেছেন পাঁচ হাজার ৪০৯ রান। তার নামের পাশে রয়েছে ১৯টি সেঞ্চুরি এবং ২৮টি অর্ধশতক। কিছু দিন আগেই দ্রুততম পাঁচ হাজার রানে দক্ষিণ আফ্রিকার হাশিম আমলাকে পেছনে ফেলেছেন তিনি।

Comments

The Daily Star  | English

Coastal villagers shifted to LPG from Sundarbans firewood

'The gas cylinder has made my life easy. The smoke and the tension of collecting firewood have gone away'

1h ago