ক্রিকেট

খেলোয়াড় বিনিময় করে ঘাটতি পূরণ রাজস্থান-লখনউর

দুবাইয়ের মিনি-নিলামের আগে দলগুলো ব্যস্ত ট্রেডিংয়ে।

ডিসেম্বরের ১৯ তারিখে প্রথমবারের মতো ভিনদেশে আয়োজিত হতে যাচ্ছে আইপিএলের নিলাম। দুবাইয়ের মিনি-নিলামের আগে দলগুলো ব্যস্ত ট্রেডিংয়ে। খেলোয়াড় বিনিময় করে নিজের ঘাটতি পূরণ করতে চাইছে দলগুলো। এরমধ্যেই নিজেদের মধ্যে খেলোয়াড় আদান-প্রদান করে শক্তি বাড়িয়েছে লখনউ সুপার জায়ান্টস ও রাজস্থান রয়্যালস।

লখনউর খেলোয়াড় আবেশ খানকে এবার দলে ভিড়িয়েছে রাজস্থান। দেশি পেসারদের নিয়ে গত আসরে ভোগান্তিতে পড়েছিল দলটি। ১০ কোটি রুপির আবেশকে সে কারণেই আক্রমণের অংশ বানাতে চাইছে স্যাঞ্জু স্যামসনের দল। আবেশের বিনিময়ে রাজস্থানকে ছাড়তে হয়েছে দেবদূত পাড়িক্কালকে। ৭.৭৫ কোটি রুপিতে বিক্রিত এই বাঁহাতি ব্যাটারকে নিজেদের ডাগআউটের অংশ বানিয়েছে লখনউ। একজন দেশি ব্যাটারের খোঁজে ছিল দলটি।

আবেশের গত মৌসুম কাটেনি মনের মতো। নয় ম্যাচ খেলে উইকেট নিতে পারেননি ৮টির বেশি। ৩৫.৩৭ গড়ে সেই উইকেটগুলো পেতে ওভারপ্রতি খরচ করেছেন ৯.৭৫ রান করে। আবেশের সঙ্গে নতুন ঠিকানায় পারফরম্যান্সের গ্রাফে উন্নতির আশা করবেন পাড়িক্কালও। রাজস্থানের হয়ে গত দুই মৌসুমে ২৮ ইনিংস খেলে এই ব্যাটার যে হাঁকিয়েছেন মাত্র ৩ ফিফটি।

আইপিএলের আগামী আসরের আগে প্রথম ট্রেড করে মুম্বাই ইন্ডিয়ান্স। রোহিত শর্মার দল ভিড়িয়েছে লখনউয়েরই আরেক ক্রিকেটারকে। রোমারিও শেপার্ড খেলবেন আগামী আসরে মুম্বাইয়ের ফ্র্যাঞ্চাজিটিতে। আবেশ ও পাড়িক্কাল বিনিময়, শেপার্ড- এই দুই দলবদলের বাইরে আর কোন ঘটনা হয়নি ট্রেডিং উইন্ডোতে।

ধরে রাখা এবং ছেড়ে দেওয়া খেলোয়াড়দের তালিকা নভেম্বরের ২৬ তারিখের মধ্যে নিশ্চিত করতে হবে ফ্র্যাঞ্চাইজিদের। একই সময়ে শেষ হবে দলবদলেরও সুযোগ।

লখনউয়ের ম্যানেজমেন্টেও এসেছে পরিবর্তন। মেন্টর গৌতম গম্ভীর ছেড়ে দিয়েছেন ফ্র্যাঞ্চাইজিটি। একই ভূমিকায় গম্ভীর যোগ দিয়েছেন পুরনো ঠিকানায়। কলকাতা নাইট রাইডার্সের ডাগআউটে আবার দেখা যাবে তাই বাঁহাতি এই কিংবদন্তি ব্যাটারকে।

Comments

The Daily Star  | English

BCB announcing squad for T20 World Cup

The Bangladesh Cricket Board (BCB) has announced the Tigers squad for T20 World Cup.

10m ago