ক্রিকেট
বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ

উইকেট এখনো ভালোই মনে হচ্ছে: মুমিনুল

মুমিনুল অবশ্য নিজের পারফরম্যান্স নয়, দিনশেষে কথা বলতে এসেছিলেন দলের পরিস্থিতি নিয়ে। তৃতীয় দিন শেষে হাতে ৭ উইকেট রেখে বাংলাদেশ এগিয়ে ২০৫ রানে।
Mominul Haque

'এখন কি অলরাউন্ডার মুমিনুল হক?', সংবাদ সম্মেলনে আসার সময় মুমিনুলকে এই প্রশ্ন করা হলে তার শান্ত জবাব, 'না ভাই, ব্যাটার মুমিনুলই ভালো আছি।'এখনো অবধি সিলেট টেস্টের পারফরম্যান্সে অলরাউন্ডার মুমিনুল বলাটা একদম বাড়াবাড়ি হচ্ছে না।

তাইজুল ইসলামের পর ম্যাচে এখন পর্যন্ত বাংলাদেশের সেরা উইকেটশিকারি মুমিনুলই। মাত্র ২৩ বল করে স্রেফ ৪ রান দিয়ে পেয়েছেন ৩ উইকেট। ব্রেক থ্রো এনে দিয়েছেন দলের চাহিদা মেনে। ব্যাটিংয়ে বড় কিছু না করলেও ৩৭ ও ৪০ রান করে রেখেছেন অবদান।

মুমিনুল অবশ্য নিজের পারফরম্যান্স নয়, দিনশেষে কথা বলতে এসেছিলেন দলের পরিস্থিতি নিয়ে। তৃতীয় দিন শেষে হাতে ৭ উইকেট রেখে বাংলাদেশ এগিয়ে ২০৫ রানে। সেঞ্চুরি করে অপরাজিত আছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এই অবস্থায় দলের চিন্তাটা কি? মুমিনুল জানালেন তেমন ভাবনার দিকেই যাচ্ছেন না তারা,  'কেমন চিন্তা করছি এটাই চিন্তা করিনি। পজিশন ভালো আছে এই পর্যন্ত।' 

প্রথম দুদিন উইকেটে মনে হচ্ছিল বেশ কঠিন। শার্প টার্ন করছিল, বল নিচুও হচ্ছিলো। তৃতীয় দিনে এসে টার্ন থাকলেও বিষাক্ত কোন আচরণ দেখা যায়নি। পুরো দিনে উইকেট পড়েছে পাঁচটি, যার দুটি আবার রানআউট।

সময়ের সঙ্গে সঙ্গে খারাপ হওয়ার বদলে উইকেট মনে হচ্ছে ভালো হচ্ছে। দিনের খেলা শেষে কথা বলতে এসে মুমিনুলও জানালেন প্রতিপক্ষকে কত রানের লক্ষ্য দিলে নিরাপদ থাকা সম্ভব, সেটা বোঝা বেশ মুশকিল আপাতত,   'উইকেট তো এখনো পর্যন্ত মনে হচ্ছে ভালোই। আমার কাছে বলা কঠিন। চারশো হতে পারে, সাড়ে তিনশোও হতে (লক্ষ্য)। নির্ভর করছে কালকের উপর। কাল চতুর্থ দিন, অন্যরকম আচরণ করতে পারে। চারশো হলে ঠিকাছে...।'

চতুর্থ দিন আরও লম্বা সময় ব্যাট করতে চায় বাংলাদেশ। ম্যাচ প্রতিপক্ষের নাগালের বাইরে নিয়ে যেতে চান মুমিনুলরা। এই উইকেটে ধৈর্য ধরে ব্যাটিং, বোলিং দুটোই করে প্রতিপক্ষকে ভুল করাতে চায় স্বাগতিকরা।

Comments

The Daily Star  | English

US sanction on Aziz not under visa policy: foreign minister

Bangladesh embassy in Washington was informed about the sanction, he says

2h ago