পার্থে পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়া দলে গতি তারকা মরিস

তীব্র গতি আর আগ্রাসনে  অস্ট্রেলিয়ার ক্রিকেটে বেশ কিছুদিন ধরেই আলোচিত নাম মরিস। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত ঘণ্টায় ১৫০ কিলোমিটার গতিতে বল করায় তার ডাকনাম হয়ে গেছে ‘দ্য ওয়াইল্ড থিং’।  পার্থের গতিময় বাইশগজে পাকিস্তানি ব্যাটারদের কঠিন পরীক্ষা নিতে মরিসকে ডেকেছেন নির্বাচকরা।
Lance Morris
ল্যান্স মরিস। ছবি: সংগ্রহ

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার গতি তারকা ল্যান্স মরিস এর আগেও টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছিলেন। কিন্তু ভারত সফরে খেলা হয়নি তার। এবার পাকিস্তানের বিপক্ষে বিখ্যাত ব্যাগি গ্রিন পরার বড় সুযোগ পেলেন ২৪ পেরুনো তরুণ। পার্থে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে টিকে গেছেন সাদা পোশাকে বাজে ছন্দে থাকা ডেভিড ওয়ার্নারও।

তীব্র গতি আর আগ্রাসনে  অস্ট্রেলিয়ার ক্রিকেটে বেশ কিছুদিন ধরেই আলোচিত নাম মরিস। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত ঘণ্টায় ১৫০ কিলোমিটার গতিতে বল করায় তার ডাকনাম হয়ে গেছে 'দ্য ওয়াইল্ড থিং'।  পার্থের গতিময় বাইশগজে পাকিস্তানি ব্যাটারদের কঠিন পরীক্ষা নিতে মরিসকে ডেকেছেন নির্বাচকরা।

অ্যাশেজে মিচেল মার্শের কাছে একাদশে জায়গা হারানো ক্যামেরন গ্রিনকে রাখা হয়েছে স্কোয়াডে। বিশ্বকাপে সাইড লাইনে বসে থাকলেও আছেন কিপার আলেক্স কেয়ারি।

টেস্টে ফেরার পর থেকে ৩৭ পেরুনো ডেভিড ওয়ার্নার ধুঁকছিলেন। ২০১৯-২০ মৌসুমে তার গড় ছিল ২৮। চলতি বছর ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ খেলা টেস্টে ফিফটি পেলেও তার মানের কাছাকাছি নয় এই পারফরম্যান্স। তবে বিশ্বকাপে দলের হয়ে সর্বোচ্চ রান আসে তার ব্যাটেই। অভিজ্ঞ তারকার ব্যাটে আরও একবার আস্থা রেখেছেন অজি নির্বাচকরা।

প্রথম টেস্টের জন্য ১৩ জনের স্কোয়াডে রাখা হয়েছে পাঁচ পেসার। আছেন দুজন পেস অলরাউন্ডারও। পার্থের উইকেট কেমন হতে পারে তা সহজেই অনুমেয়।

১৪ ডিসেম্বর পার্থে শুরু হবে পাকিস্তান-অস্ট্রেলিয়ার তিন টেস্টের সিরিজ। সিরিজের বাকি দুই টেস্ট হবে মেলবোর্ন ও সিডনিতে।

প্রথম টেস্টে অস্ট্রেলিয়া স্কোয়াড

ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, মারনাস লাবুশেন, স্টিভ স্মিথ, ট্রাভিস হেড, মিচেল মার্শ, অ্যালেক্স কেয়ারি, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, জশ হ্যাজলউড, স্কট বোলান্ড, ক্যামেরন গ্রিন ও ল্যান্স মরিস।

Comments

The Daily Star  | English

‘Ekush’ taught us not to bow down: PM

Prime Minister and Awami League (AL) President Sheikh Hasina today said that Bangladesh is moving forward with the ideals taught by the great Language Movement of 1952

1h ago