খেলোয়াড়দের বিভাগে শীর্ষ করদাতা সাকিব-মাহমুদউল্লাহ-তামিম

এ নিয়ে টানা তৃতীয়বার সেরা করদাতার তালিকায় স্থান পেলেন তামিম ইকবাল।

২০২২-২৩ অর্থ বছরে খেলোয়াড় ক্যাটাগরিতে সর্বোচ্চ কর দেওয়ায় সেরা করদাতা নির্বাচিত হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের তিন তারকা ক্রিকেটার সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ। এমনটাই জানিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

শীর্ষ করদাতা হওয়ায় এনবিআর কর্তৃপক্ষ বিশেষ সম্মাননা দেবে সাকিব, তামিম ও মাহমুদউল্লাহকে। একটি ইভেন্টের মাধ্যমে ট্যাক্স কার্ড প্রদান করা হবে তাদের। ২০১৬ সাল থেকে শীর্ষ করদাতাদের সম্মানিত করে এবং তাদের ট্যাক্স কার্ড প্রদান করছে কর প্রশাসন।

মঙ্গলবার ২০২২-২৩ অর্থ বছরের শীর্ষ করদাতা হিসেবে ১৪১ ব্যক্তি ও কোম্পানির নাম প্রকাশ করে এনবিআর। এ বিষয়ে একটি গেজেটও প্রকাশিত হয়েছে। এরমধ্যে ৭৬ জন ব্যক্তি।

কোম্পানিগুলোর মধ্যে রয়েছে ব্যাংক, নন-ব্যাংক, টেলিকম সার্ভিস প্রোভাইডার, প্রকৌশল, খাদ্য, জ্বালানি, পাট, স্পিনিং, টেক্সটাইল, ফার্মাসিউটিকস, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া, হাউজিং, তৈরি পোশাক এবং চামড়া প্রস্তুতকারক।

এ নিয়ে টানা তৃতীয়বার সেরা করদাতার তালিকায় স্থান পেলেন তামিম ইকবাল। এর আগে ২০২১-২২ অর্থ বছরে খেলোয়াড় ক্যাটাগরিতে সেরা করদাতা হয়েছিলেন তামিম, সাকিব ও নুরুল হাসান সোহান। এর আগে ২০২০-২১ মাহমুদউল্লাহ ও তামিমের সঙ্গে ছিলেন সৌম্য সরকার।

Comments

The Daily Star  | English

Jamuna swelling up rapidly threatening flash floods in Sirajganj

Water level has been increasing rapidly in the Jamuna river, which may cross the danger level within the next three to four days, according to Sirajganj Water Development Board (WDB)

1h ago