ক্রিকেট

খেলোয়াড়দের বিভাগে শীর্ষ করদাতা সাকিব-মাহমুদউল্লাহ-তামিম

এ নিয়ে টানা তৃতীয়বার সেরা করদাতার তালিকায় স্থান পেলেন তামিম ইকবাল।

২০২২-২৩ অর্থ বছরে খেলোয়াড় ক্যাটাগরিতে সর্বোচ্চ কর দেওয়ায় সেরা করদাতা নির্বাচিত হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের তিন তারকা ক্রিকেটার সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ। এমনটাই জানিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

শীর্ষ করদাতা হওয়ায় এনবিআর কর্তৃপক্ষ বিশেষ সম্মাননা দেবে সাকিব, তামিম ও মাহমুদউল্লাহকে। একটি ইভেন্টের মাধ্যমে ট্যাক্স কার্ড প্রদান করা হবে তাদের। ২০১৬ সাল থেকে শীর্ষ করদাতাদের সম্মানিত করে এবং তাদের ট্যাক্স কার্ড প্রদান করছে কর প্রশাসন।

মঙ্গলবার ২০২২-২৩ অর্থ বছরের শীর্ষ করদাতা হিসেবে ১৪১ ব্যক্তি ও কোম্পানির নাম প্রকাশ করে এনবিআর। এ বিষয়ে একটি গেজেটও প্রকাশিত হয়েছে। এরমধ্যে ৭৬ জন ব্যক্তি।

কোম্পানিগুলোর মধ্যে রয়েছে ব্যাংক, নন-ব্যাংক, টেলিকম সার্ভিস প্রোভাইডার, প্রকৌশল, খাদ্য, জ্বালানি, পাট, স্পিনিং, টেক্সটাইল, ফার্মাসিউটিকস, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া, হাউজিং, তৈরি পোশাক এবং চামড়া প্রস্তুতকারক।

এ নিয়ে টানা তৃতীয়বার সেরা করদাতার তালিকায় স্থান পেলেন তামিম ইকবাল। এর আগে ২০২১-২২ অর্থ বছরে খেলোয়াড় ক্যাটাগরিতে সেরা করদাতা হয়েছিলেন তামিম, সাকিব ও নুরুল হাসান সোহান। এর আগে ২০২০-২১ মাহমুদউল্লাহ ও তামিমের সঙ্গে ছিলেন সৌম্য সরকার।

Comments

The Daily Star  | English
hostility against female students

The never-ending hostility against female students

What was intended to be a sanctuary for empowerment has morphed into a harrowing ordeal for many female students

17h ago