নতুনদের নিয়ে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে খেলবে নিউজিল্যান্ড

১৩ জনের দলে তিনজন আছেন অভিষেকের অপেক্ষায়। ঘোষিত স্কোয়াডে নেই নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামসনসহ বিশ্বকাপ খেলা বেশিরভাগ তারকা।

বাংলাদেশের বিপক্ষে নিজেদের মাঠে ওয়ানডে সিরিজের জন্য একদম নতুন আদলের স্কোয়াড দিয়েছে নিউজিল্যান্ড। ১৩ জনের দলে তিনজন আছেন অভিষেকের অপেক্ষায়। ঘোষিত স্কোয়াডে নেই নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামসনসহ বিশ্বকাপ খেলা বেশিরভাগ তারকা।

বৃহস্পতিবার  দেওয়া এই স্কোয়াডে চমক হিসেবে আছেন অলরাউন্ডার জশ ক্লার্কসন, লেগ স্পিনার আদি অশোক ও পেসার উইল ও'রর্কি।

গত অগাস্টে সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি অভিষেক হয় অশোকের। তিনি বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডেতে আছেন। প্রথম ওয়ানডের স্কোয়াডে আছেন ইশ সোধি।

ওয়ানডের নিয়মিত অধিনায়ক উইলিয়ামসন না থাকায় দলকে নেতৃত্ব দেবেন টপ অর্ডার ব্যাটার টম ল্যাথাম। বিশ্বকাপ স্কোয়াড থাকা তারকাদের মধ্যে এই সিরিজে বিশ্রাম পাচ্ছেন উইলিয়ামসন, টিম সাউদি, ড্যারেল মিচেল, মিচেল স্যান্টনার, গ্লেন ফিলিপস ও ডেভন কনওয়ে।

চোটে থাকায় এই সিরিজে বিবেচিত হননি মিচেল ব্রেসওয়েল, ম্যাট হেনরি, লকি ফার্গুসেন, জিমি নিশাম, বেন লিস্টার ও হেনরি শিপলি।

দলে আসা নতুনদের নিয়ে অবশ্য বেশ আশাবাদী ব্ল্যাকক্যাপস নির্বাচন স্যাম ওয়েলস, 'জশ এখনো বেশ তরুণ। ঘরোয়া পর্যায়ে ১৫০টার বেশি ম্যাচ খেলেছে। ব্যাটে-বলে সে ধারাবাহিক পারফর্মার হতে পারবে।'

'আদি (অশোক), ও উইল (ও'রর্কি) দুজনেই ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করেছে। তারা ভালো করবে বলে আশাবাদী আমরা।'

১৭ ডিসেম্বর ডানেডিনে শুরু হবে প্রথম ওয়ানডে। পরের দুই ম্যাচ নেলসন ও নেপিয়ারে।

নিউজিল্যান্ডের ওয়ানডে স্কোয়াড: টম ল্যাথাম, আদি অশোক (দ্বিতীয় ও তৃতীয় ম্যাচের জন্য), ফিন অ্যালেন, টম ব্ল্যান্ডেল, মার্ক চাপম্যান, জশ ক্লার্কসন, জ্যাকব ডাফি, কাইল জেমিসন, অ্যাডাম মিলনে, হেনরি নিকোলস, উইল ও'রর্কি, রাচিন রবীন্দ্র, ইশ সোধি (প্রথম ম্যাচ), উইল ইয়ং।

Comments

The Daily Star  | English
mental health of students

Troubled: Mental health challenges of our school children

Unfortunately, a child suffering from mental health issues is often told, “get over it” or “it’s all in your head.”

5h ago