মিরপুর টেস্ট

মাঠ পর্যবেক্ষণ করে খেলা শুরুর সময় জানালেন আম্পায়াররা

শেষ পর্যন্ত মাঠ পর্যবেক্ষণ করে দিনের খেলা শুরুর সময় নির্ধারণ করেছেন আম্পায়াররা।
mirpur sher e bangla

সকাল থেকে আর বৃষ্টি হয়নি, তবে মেঘলা আকাশের নিচে ভেজা মাঠ শুকাতে লাগছে অনেকটা সময়। শেষ পর্যন্ত মাঠ পর্যবেক্ষণ করে দিনের খেলা শুরুর সময় নির্ধারণ করেছেন আম্পায়াররা।

শুক্রবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় দিনের খেলা শুরুর কথা ছিলো সকাল ৯টা ১৫ মিনিটে। কিন্তু ভেজা মাঠে সেটা সম্ভব হয়নি। সকাল ১১টায় দুই আম্পায়ার রড টাকার ও পল রাইফেল মাঠ পর্যবেক্ষণ করেন। তাদের পর্যবেক্ষণের পর দুপুর ১২টায় খেলা শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দুপুর ১১টা ২০ মিনিটে এই প্রতিবেদন লেখার সময় মিরপুরে মেঘ কেটে দেখা দিয়েছে রোদ। ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাব কেটে আবহাওয়া স্বাভাবিক হতে শুরু করেছে। বাকি দিনে নির্বিঘ্নে খেলা চলার পরিস্থিতি তাই তৈরি হচ্ছে।  

বৃহস্পতিবার টানা গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে ভেসে যায় দ্বিতীয় দিন। এর আগে প্রথম দিনেও ছিল প্রতিকূল আবহাওয়ার প্রভাব। মেঘলা আকাশের নিচে টস জিতে ব্যাটিং করে সফরকারী স্পিনারদের তোপে পড়ে বাংলাদেশ গুটিয়ে ১৭২ রানে। পরে ঘূর্ণি বলের প্রভাব দেখান তাইজুল ইসলাম আর মেহেদী হাসান মিরাজ। প্রথম দিনে ৫৫ রানে তুলে ৫ উইকেট হারিয়ে দিন শেষ করে নিউজিল্যান্ড। 

হাতে ৫ উইকেট নিয়ে বাংলাদেশ থেকে ১১৭ রান পিছিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করবে সফরকারীরা। উইকেট স্পিন বান্ধব হওয়ায় ব্যাটারদের জন্য এখানে কাজটা হবে ভীষণ কঠিন। 

Comments

The Daily Star  | English

Govt cannot do anything about quota system: PM

Hasina says protesters have to move the court, not the govt to resolve the issue, warns them against destructive activities

17m ago