দুই বছর পর ওয়েস্ট ইন্ডিজ দলে ফিরলেন রাসেল

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত সবশেষ ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছেন এই অলরাউন্ডার।

২৫ বছর পর ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এবার তাদের নজর টি-টোয়েন্টি সিরিজে। সে লক্ষ্যে রভম্যান পাওয়েলকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট। দুই বছর পর এই দলে ফিরেছেন তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত সবশেষ ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছেন এই অলরাউন্ডার। এরপর গত দুই বছর খেলেননি জাতীয় দলের জার্সিতে। মাঝে অবশ্য বেশ কিছু সময় চোটের সঙ্গেও লড়াই করেছেন গতিশীল ব্যাটিং এবং প্রভাবশালী বোলিংয়ের জন্য পরিচিত রাসেল।

২০২০ সালের পর প্রথমবার টি-টোয়েন্টি দলে ফিরেছেন শেরফানে রাদারফোর্ডও। ফিরেছেন গুদাকেশ মোতিও। তৃতীয় ওয়ানডেতে অভিষেক হওয়া অলরাউন্ডার ম্যাথিউ ফর্ডও রয়েছেন এই স্কোয়াডে। এছাড়া ওয়ানডে সিরিজে না থাকা জেসন হোল্ডার ও ব্যাটসম্যান নিকোলাস পুরানও রয়েছেন টি-টোয়েন্টি দলে।

দল ঘোষণার পর প্রধান নির্বাচক ডেসমন্ড হেইন্স বলেছেন, 'ওয়েস্ট ইন্ডিজের জন্য ঘরের মাঠে ২০২৩ সালে এটাই শেষ সিরিজ। যেহেতু তারা ২০২৪ সালের জুনে ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দুটি আয়োজক দলের একটি হতে প্রস্তুতি নিচ্ছে। আমরা এমন একটি স্কোয়াড নির্বাচন করেছি, যা আমাদের মনে হয়, সেই টুর্নামেন্টে সাফল্যের সেরা সুযোগ দেবে।'

পাঁচ ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ১২ ডিসেম্বর থেকে। বার্বাডোজের কেনসিংটন ওভালে অনুষ্ঠিত হবে প্রথম টি-টোয়েন্টি।

ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দল

রভম্যান পাওয়েল (অধিনায়ক), শাই হোপ (সহ–অধিনায়ক), রোস্টন চেইজ, ম্যাথিউ ফর্ড, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজেরি জোসেফ, ব্রান্ডন কিং, কাইল মেয়ার্স, গুদাকেশ মোতি, নিকোলাস পুরান, আন্দ্রে রাসেল, শেরফানে রাদারফোর্ড ও রোমারিও শেফার্ড।

Comments

The Daily Star  | English
Deposits of Bangladeshi banks, nationals in Swiss banks hit lowest level ever in 2023

Deposits of Bangladeshi banks, nationals in Swiss banks hit lowest level ever

It declined 68% year-on-year to 17.71 million Swiss francs in 2023

6h ago