ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের চুক্তিতে থাকতে রাজী হলেন না হোল্ডার-পুরান-মেয়ার্স

সাবেক দুই অধিনায়ক হোল্ডার, পুরান এবং অলরাউন্ডার মেয়ার্সকে এবারও এই চুক্তিতে থাকার প্রস্তাব দেওয়া হয়েছিলো। তারা ফ্র্যাঞ্চাইজি লিগগুলোয় নির্বিঘ্নে খেলার জন্য তা গ্রহণ করেননি।
Jason Holder, Kyle Mayers, Nicholas Pooran

ওয়েস্ট ইন্ডিজের আগামী টি-টোয়েন্টি সিরিজগুলোতে খেলার জন্য নিজেদের 'অ্যাভেইলেবল' রেখেছেন জেসন হোল্ডার ও নিকোলাস পুরান এবং কাইল মেয়ার্স। তবে কেন্দ্রীয় চুক্তিতে থাকতে রাজী হলেন না তারা।

২০২৩-২৪ মৌসুমের জন্য ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের চুক্তিভুক্ত হয়েছেন ১৪ ক্রিকেটার। সর্বশেষ চুক্তিতে ছিলেন এমন ক্রিকেটারদের মধ্যে এই চুক্তিতে বাদ দেওয়া হয়েছে জার্মেইন ব্ল্যাকউডের মতন টেস্ট ব্যাটারকে।

সাবেক দুই অধিনায়ক হোল্ডার, পুরান এবং অলরাউন্ডার মেয়ার্সকে এবারও এই চুক্তিতে থাকার প্রস্তাব দেওয়া হয়েছিলো। তারা ফ্র্যাঞ্চাইজি লিগগুলোয় নির্বিঘ্নে খেলার জন্য তা গ্রহণ করেননি।

কেন্দ্রীয় চুক্তিতে প্রথমবারের মতন এসেছেন ব্যাটসম্যান আলিক আথানেজ, কেসি কার্টি, তেজনারাইন চন্দরপল ও বাঁহাতি স্পিনার গুডাকেশ মোটি।

ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটাররা বেশ কয়েক বছর ধরেই বোর্ডের চুক্তিতে থাকতে রাজী হচ্ছেন না। কাইরন পোলার্ড, ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো, সুনিল নারাইন, আন্দ্রে রাসেলদেরও এমন করতে দেখা গেছে।

হোল্ডার শুধু সাদা  বল নয়, লাল বলে ওয়েস্ট ইন্ডিজের গুরুত্বপূর্ণ সদস্য। ৬৪ টেস্টের ক্যারিয়ারে ৩৭টিতে ক্যারিবিয়ানদের নেতৃত্ব দিয়েছেন। টেস্টে তার পেস বোলিং আর লোয়ার অর্ডারের ব্যাটিং ভীষণ কার্যকর। কেন্দ্রীয় চুক্তিতে না থাকায় তার টেস্ট খেলা অনিশ্চিত হয়ে গেল। একই কথা প্রযোজ্য কাইল মেয়ার্সের বেলাতেও। পুরানকে এমনিতে টেস্টে দেখা যায় না। টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে হয়ত সীমিত সংস্করণে দেখা যাবে তাকে।

হোল্ডার, পুরান, মেয়ার্স তিনজনেরই ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে আছে ব্যাপক চাহিদা। আইপিএলে প্রভাব বিস্তার করা পারফর্ম করে দলগুলোর নজরে বরাবর থাকেন তারা।

২০২৩-২৪ মৌসুমের জন্য ওয়েস্ট ইন্ডিজের কেন্দ্রীয় চুক্তির তালিকা:

আলিক আথানেজ, ক্রেইগ ব্র্যাথওয়েট, কেসি কার্টি, তেজনারাইন চন্দরপল, জশুয়া দা সিলভা, শেই হোপ, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, গুডাকেশ মোটি, রভম্যান পাওয়েল, কেমার রোচ, জেডেন সিলস, রোমারিও শেফার্ড।

সর্বশেষ চুক্তিতে ছিলেন যারা এবার নেই: জার্মেইন ব্ল্যাকউড, এনক্রুমা বনার, জেসন হোল্ডার, কাইল মেয়ার্স, ওবেড ম্যাককয়, নিকোলাস পুরান, ওডিন স্মিথ, হেইডেন ওয়ালশ জুনিয়র।

Comments

The Daily Star  | English

Free rein for gold smugglers in Jhenaidah

Since he was recruited as a carrier about six months ago, Sohel (real name withheld) transported smuggled golds on his motorbike from Jashore to Jhenaidah’s Maheshpur border at least 27 times.

5h ago