বাংলাদেশের বিপক্ষে সিরিজের আগে নিউজিল্যান্ড দলে চোটের হানা

বাম পায়ের হ্যামস্ট্রিংয়ে অস্বস্তি বোধ করছেন কাইল জেমিসন। তার 'কাভার' হিসেবে বেন সিয়ার্সকে দলভুক্ত করেছে কিউইরা।
কাইল জেমিসন (বামে) ও বেন সিয়ার্স। ছবি: এএফপি

বাংলাদেশ থেকে দেশে ফিরে বাম পায়ের হ্যামস্ট্রিংয়ে অস্বস্তি বোধ করছেন কাইল জেমিসন। দীর্ঘদেহী এই পেসারের চোট থাকায় সতর্কতার অংশ হিসেবে একটি পদক্ষেপ নিয়েছে নিউজিল্যান্ড। তারা দলে ডেকেছে পাঠিয়েছে বেন সিয়ার্সকে। টাইগারদের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ শুরুর এক দিন আগে কিউই স্কোয়াডে যোগ দিচ্ছেন অভিষেকের অপেক্ষায় থাকা এই পেসার।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জেমিসনের হ্যামস্ট্রিংয়ে সমস্যার বিষয়টি নিশ্চিত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। পাশাপাশি তার 'কাভার' হিসেবে ২৫ বছর বয়সী সিয়ার্সকে দলভুক্ত করার খবর দিয়েছে তারা।

গত মঙ্গলবার নিউজিল্যান্ড দলের সঙ্গে দেশে ফেরেন বাংলাদেশ সফরে দুটি টেস্টেই খেলা জেমিসন। এরপর গতকাল বৃহস্পতিবার তিনি ডানেডিনে যোগ দিয়েছেন ওয়ানডে স্কোয়াডের সঙ্গে। বাংলাদেশ থেকেই চোট সঙ্গে করে নিয়ে গেছেন তিনি। চোট গুরুতর না হলেও তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চায় না কিউইরা।

জেমিসনের শারীরিক অবস্থা ও সিয়ার্সকে ডাকার বিষয়ে স্বাগতিকদের কোচ গ্যারি স্টিড বলেছেন, 'কাইলের (জেমিসন) ব্যাপারে আমরা সতর্ক পদক্ষেপ গ্রহণ করছি। আমরা তাকে নিয়ে তাড়াহুড়ো করতে চাই না বা তাকে পেছনে ঠেলে দিতে চাই না। বিশেষ করে, আমাদের ঘরোয়া গ্রীষ্মের (মৌসুম) এই শুরুর দিকে। একেবারেই প্রয়োজন পড়লে তাকে খেলানো হতেও পারে। তবে কোনো অপ্রয়োজনীয় ঝুঁকি নিতে চাই না আমরা। তাই প্রথম ম্যাচের জন্য বেনকে (সিয়ার্স) ডাকা হয়েছে।'

তিন ম্যাচের এই সিরিজের জন্য নিয়মিত তারকাদের বেশিরভাগকে বিশ্রাম দিয়েছে নিউজিল্যান্ড। কেইন উইলিয়ামসনের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেবেন টম ল্যাথাম। ডানেডিনে বাংলাদেশ সময় অনুসারে আগামী রোববার ভোর চারটায় শুরু হবে প্রথম ওয়ানডে।

নিউজিল্যান্ডের ওয়ানডে স্কোয়াড: টম ল্যাথাম (অধিনায়ক), আদি অশোক (দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ), ফিন অ্যালেন, টম ব্লান্ডেল, মার্ক চ্যাপম্যান, জশ ক্লার্কসন, জ্যাকব ডাফি, কাইল জেমিসন, অ্যাডাম মিল্‌ন, হেনরি নিকোলস, উইল ও'রোর্ক, রাচিন রবীন্দ্র, ইশ সোধি (প্রথম ম্যাচ), উইল ইয়াং ও বেন সিয়ার্স। 

Comments