ক্রিকেট

সিরিজ ছাপিয়ে আইপিএলের নিলামে চোখ নিউজিল্যান্ডের ক্রিকেটারদের

সোমবার দুপুর দেড়টায় দুবাইতে শুরু হবে আইপিএলের আসছে আসরের নিলাম। বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে সেই নিলামে বড় আকর্ষণ নিউজিল্যান্ডের অলরাউন্ডার রাচিন রবীন্দ্র। এছাড়াও আরও কিউই ক্রিকেটাররা আছেন নিলাম তালিকায়।
adam milne
আইপিএলের নিলাম নিয়ে কথা বলেন কিউই পেসার অ্যাডাম মিলনে

দ্বিতীয় ওয়ানডে খেলতে এখন নেলসনে আছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড দল। ডানেডিনের বৃষ্টিস্নাত আবহাওয়ার পর নেলসনের উজ্জ্বল রোদ দিচ্ছে আরেকটি রান বন্যার ম্যাচের আভাস। দ্বিতীয় ওয়ানডের আগে অবশ্য নিউজিল্যান্ডের ক্রিকেটারদের মনোযোগ অনেকটা আইপিএলের নিলামকে ঘিরে। বিশেষ করে রাচিন রবীন্দ্রকে নিয়ে নিলামে কতটা কাড়াকাড়ি হয় তা দেখতে মুখিয়ে আছেন কিউইরা।

সোমবার দুপুর দেড়টায় দুবাইতে শুরু হবে আইপিএলের আসছে আসরের নিলাম। বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে সেই নিলামে বড় আকর্ষণ নিউজিল্যান্ডের অলরাউন্ডার রাচিন রবীন্দ্র। এছাড়াও আরও কিউই ক্রিকেটাররা আছেন নিলাম তালিকায়।

ব্যাটার মার্ক চাপম্যান জানান তাদের স্থানীয় সময় রাতে হতে যাওয়া নিলাম দেখতে আগ্রহ আছেন অনেক ক্রিকেটারের,  'অবশ্যই আজ রাতে বড় এক নিলাম আছে। বিশ্বকাপের পারফরম্যান্স দিয়ে এই নিলামে রাচিন আলোচনায় আছে। আমি আশাবাদী সে দল পাবে। আমার মনে হয় অনেকেই এই নিলাম দেখতে মুখিয়ে থাকবে।'

ভারতে হওয়া সর্বশেষ বিশ্বকাপে চমক হিসেবে হাজির হন রাচিন। বাঁহাতি স্পিনার থেকে  বনে যান পুরোপুরি ব্যাটার। ওপেন করতে নেমে মাত করেন তিনি। ১০ ম্যাচে ৬৪.২২ গড় ১০৬.৪৪ স্ট্রাইকরেটে ৫৭৮ রান আসে তার ব্যাটে। বিশ্বকাপে তারচেয়ে বেশি রান করেছেন আর তিনজন। আইপিএলের নিলামে রাচিনের কদর থাকা অনুমিত।

দলের আরেক তারকা পেসার অ্যাডাম মিলনেও তাই রাচিনের জন্য আইপিএল নিলাম নিয়ে দেখালেন আগ্রহ, 'আইপিএল এখন পাগলাটে ব্যাপার, ক্রিকেটের জন্য দারুণ একটা বিষয়। নিউজিল্যান্ডের খেলোয়াড়রা বিশ্বের সব খেলোয়াড়দের সঙ্গে সেখানে খেলতে মুখিয়ে থাকে। রাচিন বিশ্বকাপে দুর্দান্ত খেলেছে, রোমাঞ্চ নিয়ে অপেক্ষা করব নিলামে তাকে নিয়ে কতটা আগ্রহ থাকে।'

'সে বিশ্বকাপে সেরা রান সংগ্রাহকের একজন ছিলো। সুযোগ পেলে খুব ভালো করার কথা।'

নেলসনে মঙ্গলবার বাংলাদেশ সময় ভোর ৪টায় শুরু হবে দ্বিতীয় ওয়ানডে। তার আগে নিলামে বড় অঙ্কে দল পেলে রাচিন কেড়ে নেবেন সব আলো।

Comments

The Daily Star  | English

Int’l bodies fail to deliver when needed: PM

Though there are many international bodies, they often fail to deliver in the time of crisis, said Prime Minister Sheikh Hasina

1h ago