কিউইদের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা পাকিস্তানের

লাহোরে এক সংবাদ সম্মেলন করে ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেন প্রধান নির্বাচক ওয়াহাব রিয়াজ।
ছবি: এএফপি

টেস্ট সিরিজ খেলতে বর্তমানে অস্ট্রেলিয়ায় রয়েছে পাকিস্তান। এই সিরিজ শেষে দলটি চলে যাবে নিউজিল্যান্ডে। সেখানে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে তারা। সেই সিরিজের জন্য ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

লাহোরে এক সংবাদ সম্মেলন করে এই স্কোয়াড ঘোষণা করেন প্রধান নির্বাচক ওয়াহাব রিয়াজ।

ভারত বিশ্বকাপে ব্যর্থতার কারণে সব সংস্করণ থেকেই পাকিস্তানের নেতৃত্ব ছেড়ে দেন বাবর আজম। এর পরপরই টি-টোয়েন্টি সংস্করণের জন্য নতুন অধিনায়ক হিসেবে শাহিন শাহ আফ্রিদির নাম ঘোষণা করে তারা। নতুন এই অধিনায়কের অধীনে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে পাকিস্তান।

নেতৃত্ব ছাড়লেও খেলোয়াড় হিসেবে দলে রয়েছেন বাবর। তবে ইনজুরির কারণে স্কোয়াডে নেই অলরাউন্ডার শাদাব খান। এছাড়া স্কোয়াড থেকে বাদ পড়েছেন উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ হারিস। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন আব্বাস আফ্রিদি ও হাসিবুল্লাহ খান। এছাড়া পাঁচ বছর পর ফিরেছেন শাহেবজাদা ফারহান। ফিরেছেন সায়েম আইয়ুব ও আজম খানও।

আগামী ১২ জানুয়ারি অকল্যান্ডে সিরিজের প্রথম টি-টোয়েন্টি শুরু হতে যাচ্ছে দুই দলের এই সিরিজ। এরপর ১৪ জানুয়ারি হ্যামিল্টন, ১৭ জানুয়ারি ডানেডিন, ১৯ জানুয়ারি ও ২১ জানুয়ারি শেষ ম্যাচে ক্রাইস্টচার্চে মুখোমুখি হবে তারা।

এর আগে যে সকল খেলোয়াড় বর্তমানে দেশে রয়েছেন তাদের নিয়ে ২৫ ডিসেম্বর থেকে লাহোরের ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে প্রস্তুতি ক্যাম্প করবে পাকিস্তান দল।

পাকিস্তান স্কোয়াড: শাহিন শাহ আফ্রিদি (অধিনায়ক), বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, সায়েম আইয়ুব, শাহেবজাদা ফারহান, হাসিবুল্লাহ খান, ইফতিখার আহমেদ, আজম খান, আমের জামাল, আব্বাস আফ্রিদি, ওয়াসিম জুনিয়র, মোহাম্মদ নওয়াজ, আবরার আহমেদ, উসামা মির, হারিস রউফ ও জামান খান।

Comments

The Daily Star  | English
inflation in Bangladesh

Inflation edges up despite monetary tightening. Why?

Bangladesh's annual average inflation crept up to 9.59% last month, way above the central bank's revised target of 7.5% for the financial year ending in June

3h ago