আইপিএলে ধোনির চেন্নাইতে খেলবেন মোস্তাফিজ

মোস্তাফিজের ভিত্তিমূল্য দুই কোটি রুপিতে তাকে দলে ভিড়িয়েছে মহেন্দ্র সিং ধোনির দল।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবার নতুন ঠিকানা হয়েছে বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমানের। এবার আসরটির অন্যতম সফল দল চেন্নাই সুপার কিংসে খেলবেন এই পেসার। ভিত্তিমূল্য ২ কোটি রুপিতে তাকে দলে ভিড়িয়েছে মহেন্দ্র সিং ধোনির দল।

সাম্প্রতিক সময়ে বিবর্ণ পারফরম্যান্সের সঙ্গে উচ্চ মূল্যের কারণে অনেকেই ভেবেছিলেন এবার হয়তো অবিক্রীতই থাকবেন মোস্তাফিজ। কিন্তু শেষ পর্যন্ত ঠিকই দল পেয়েছেন এই পেসার। দিনের শেষ সেট এক্সিলারেটেড রাউন্ড থেকে তার জন্য বিট করে চেন্নাই। অন্য কোনো ফ্র্যাঞ্চাইজি আগ্রহ না দেখালে ভিত্তিমূল্যেই তাকে পেয়ে যায় দলটি। 

ফলে আসরটির আগামী আসরে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে থাকছেন মোস্তাফিজ। তবে আইপিএলের পুরোটা সময় থাকতে পারবেন না মোস্তাফিজ। ২২ মার্চ থেকে ১১ মে পর্যন্ত এই আসরে খেলার জন্য তাকে এভেইলেবল রেখেছে বিসিবি।

এ নিয়ে আইপিএলে পঞ্চম ফ্র্যাঞ্চাইজি দলে খেলতে যাচ্ছেন মোস্তাফিজ। এর আগে আরও চারটি দলে খেলেছেন। অভিষেক আসরে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে দুর্দান্ত খেলেছিলেন তিনি। তবে সে ধারা ধরে রাখতে পারেননি। এরপর মুম্বাই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়েলস হয়ে সবশেষ খেলেছেন দিল্লি ক্যাপিটালসে।

গত মৌসুমে দিল্লি ক্যাপিটালসে নিষ্প্রভ ছিলেন মোস্তাফিজ। স্রেফ দুটি ম্যাচ খেলে ১ উইকেট পাওয়া মোস্তাফিজ ছিলেন বেশ খরুচে। ওভার প্রতি রান দেন ১১.২৯ করে। ফলে তাকে আর ধরে রাখেনি তারা। এই কারণেও অনেকে ভেবেছিলেন হয়তো দল নাও পেতে পারেন তিনি।

এবার নিলামে নাম পাঠাননি আগের আসরে দল পাওয়া সাকিব আল হাসান ও লিটন দাস। আর শুরুতে নাম দিয়েও পরে নাম উঠিয়ে নেন দুই পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামও। মূলত বাংলাদেশ দলের ব্যস্ত সূচির কথা মাথায় রেখে এই দুজনকে নাম সরিয়ে নিতে বলে বিসিবি।

Comments

The Daily Star  | English
remittances received in February

Remittance hits eight-month high

In February, migrants sent home $2.16 billion, up 39% year-on-year

4h ago