৭ নতুন মুখ নিয়ে অস্ট্রেলিয়া সফরে ওয়েস্ট ইন্ডিজ

১৫ সদস্যের এই স্কোয়াডে ৭ ক্রিকেটারই নতুন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য এক ঝাঁক নতুন মুখকে ডাক দিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডাব্লিউআই)। ১৫ সদস্যের এই দলে ৭ জনই নতুন। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতাধীন এই সিরিজে ক্যারিবিয়ান দলের অধিনায়ক থাকছেন ক্রেইগ ব্র্যাথওয়েট।

স্কোয়াডে থাকা বাকি নতুন ৭ ক্রিকেটার হলেন— ব্যাটার জাচারি ম্যাককাসকি, উইকেটরক্ষক টেভিন ইমলাচ, অলরাউন্ডার জাস্টিন গ্রিভস, কাভেম হজ, পেসার আকিম জর্ডান ও শামার জোসেফ।

টেস্ট খেলতে আগ্রহী না হওয়ায় বাধ্য হয়ে বাদ দিতে হয়েছে কাইল মেয়ার্স ও জেসন হোল্ডারকে। তবে চোটের কারণে নেই জেডেন সিলস। তবে ফিরেছেন গত মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সবশেষ টেস্ট খেলা গুড়াকেশ মোতি।

সবশেষ ভারতে টেস্ট সিরিজ খেলা দল থেকে বাদ পড়েছেন জার্মেইন ব্ল্যাকউড, রেমন রেইফার, রাকিম কর্নওয়াল, শ্যানন গ্যাব্রিয়েল ও জোমেল ওয়ারিকান। ভারত সিরিজের স্কোয়াডে থাকলেও ম্যাচ খেলার সুযোগ না পাওয়া কেভিন সিনক্লেয়ার জায়গা ধরে রেখেছেন।

আগামী ১৭ জানুয়ারি থেকে অ্যাডিলেডে শুরু হচ্ছে প্রথম টেস্ট। এরপর ব্রিসবেনের গ্যাবায় দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৫ জানুয়ারি। দিবারাত্রির এই টেস্ট গোলাপি বলে।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড:

ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), তেজনারায়ণ চন্দরপল, আলিক আথানাজে, কার্ক ম্যাকেঞ্জি, জশুয়া ডা সিলভা, আলজারি জোসেফ, কেমার রোচ, কেভিন সিনক্লেয়ার, জাচারি ম্যাককাসকি, টেভিন ইমলাচ, জাস্টিন গ্রিভস, কাভেম হজ, আকিম জর্ডান, শামার জোসেফ ও গুড়াকেশ মোতি।

Comments

The Daily Star  | English

Medium of education should be mother language: PM

Prime Minister Sheikh Hasina today said that the medium for education in educational institutions should be everyone's mother tongue.

39m ago