সেইফার্টকে রানআউট করার সুযোগ পেয়েও করেননি শরিফুল

ক্রিকেট স্পিরিটের অনন্য নিদর্শন দেখালেন বাংলাদেশের পেসার শরিফুল ইসলাম।
ফাইল ছবি

ক্রিকেট স্পিরিটের অনন্য নিদর্শন দেখালেন বাংলাদেশের পেসার শরিফুল ইসলাম। কিউই ওপেনার টিম সেইফার্টকে রানআউট করার সুযোগ পেয়েছিলেন এই পেসার। কিন্তু সেইফার্ট আঘাত পেয়ে পড়ে যাওয়ায় তাকে আউট করেননি তিনি।

শুক্রবার মাউন্ট মঙ্গানুইয়ে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ ওভারে ১ উইকেটে ৪২ রান করেছে স্বাগতিকরা।

ইনিংসের দ্বিতীয় ওভারেই ঘটে ঘটনাটি। শরিফুলের করা সে ওভারের পঞ্চম বলে সজোরে ব্যাট চালিয়েছিলেন তিন নম্বরে নামা ড্যারিল মিচেল। বল সোজা এসে আঘাত হানে সেইফার্টের হেলমেটে। মুহূর্তের ব্যবধানে ঘটনাটি ঘটে যাওয়ায় মাথা সরানোর সময় পাননি এই ওপেনার। বল লাগলেই মাটিতে লুটিয়ে পড়েন তিনি। এ সময় ২ রানে ব্যাট করছিলেন এই ওপেনার।

বল তখন সেইফার্টের হেলমেটে লেগে সরাসরি চলে আসে শরিফুলের হাতে। বল ধরে স্বাভাবিক প্রবনতায় স্টাম্প ভাঙতে চেয়েছিলেন তিনি। কিন্তু তখন দেখেন আঘাত পেয়ে মাটিতে লুটিয়ে পড়েছেন সেইফার্ট। বল সেইফার্টের হেলমেটে না লাগলে নিশ্চিত একটি বাউন্ডারি পেতে পারতো কিউইরা। এ অবস্থায় সিদ্ধান্ত পরিবর্তন করে আর স্ট্যাম্প ভাঙেননি শরিফুল। আম্পায়ার কনকাশন দেখে বল ডেডের সিগন্যাল দিচ্ছিলেন। তাই থ্রো করলেও সেটা রান আউট হতেন না সেইফার্ট।

সাম্প্রতিক সময়ে ক্রিকেট স্পিরিট নিয়ে অনেক আলোচনা-সমালোচনায় হয়েছে। বিশেষকরে ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে অ্যাঞ্জেলো ম্যাথিউসকে টাইমড আউট করে অনেক সমালচনাতেই বিদ্ধ হয়েছিলেন অধিনায়ক সাকিব আল হাসান। সেখানে শরিফুলের এমন দৃষ্টান্ত আলাদা করেই জায়গা করে নিবে ক্রিকেট ভক্তদের মনে।  

Comments

The Daily Star  | English

Invest in Bangladesh, PM tells Indian businesspersons

Prime Minister Sheikh Hasina today invited Indian businesspersons to invest in Bangladesh, stating that she prioritises neighbouring countries

2h ago