ওয়ানডে থেকে বাদ পড়া ধনঞ্জয়া শ্রীলঙ্কার টেস্ট অধিনায়ক

শ্রীলঙ্কার ক্রিকেট দলের প্রধান নির্বাচক উপুল থারাঙ্গা জানিয়েছেন, ১৮তম টেস্ট অধিনায়ক হিসেবে শ্রীলঙ্কাকে এখন থেকে নেতৃত্ব দেবেন ধনঞ্জয়া।
dhananjaya de silva

বিশ্বকাপ ব্যর্থতার পর লঙ্কানদের ওয়ানডে দল থেকে বাদ পড়ার খারাপ খবর আগের দিনই পেয়েছেন ধনঞ্জয়া ডি সিলভা। এবার পেলেন সুখবর। টেস্টে দিমুথ করুনারত্নকে সরিয়ে তাকে করা হয়েছে অধিনায়ক।

শ্রীলঙ্কার ক্রিকেট দলের প্রধান নির্বাচক উপুল থারাঙ্গা জানিয়েছেন, ১৮তম টেস্ট অধিনায়ক হিসেবে শ্রীলঙ্কাকে এখন থেকে নেতৃত্ব দেবেন ধনঞ্জয়া।

অধিনায়কত্ব হারানো ওপেনার করুনারত্নের পারফর্ম্যান্স এতটা খারাপ নয়। ২০১৯ সালে দায়িত্ব নেওয়ার পর তার অধীনে ৩০ টেস্ট খেলে ১২টিতে জয়, ১২টিতে হার ও ৬ ম্যাচ ড্র করেছে শ্রীলঙ্কা। অধিনায়ক হিসেবে প্রায় ৫০ গড়ে রানও করেছেন করুনারত্নে।

তবে এই সিদ্ধান্ত সানন্দে মেনে নিয়ে ধনঞ্জয়াকে শুভেচ্ছা জানিয়েছেন করুনারত্নে, 'ধনা, আমি তোমাকে বেড়ে উঠতে ও উন্নতি করতে দেখেছি। অনেক বছর ধরে তুমি খুব দুর্দান্ত ও পরিণত ক্রিকেটার। চতুর, শান্ত ও ক্ষুরধার ক্রিকেট মস্তিষ্ক তোমার। আমি নিশ্চিত শ্রীলঙ্কার টেস্ট ক্রিকেট নিরাপদ হাতে থাকবে। আমি তোমাকে সব রকম সমর্থন দেওয়ার জন্য মুখিয়ে থাকব। অভিনন্দন ও শুভকামনা।'

 শ্রীলঙ্কার হয়ে ৫১ টেস্ট ১০ শতক ও ১৩ হাফ সেঞ্চুরিতে  ৩ হাজার ৩০১ রান করেছেন তিনি। অফ স্পিনে তার আছে ৩৪ উইকেট। আগামী ৬ ফেব্রুয়ারি অধিনায়ক হিসেবে অভিষেক হবে ৩২ পেরুনো খেলোয়াড়ের।

বুধবার ওয়ানডে দলে ব্যাপক বদল আনে শ্রীলঙ্কা। বিশ্বকাপ দল থেকে ধনঞ্জয়া, করুনারত্নেসহ বাদ পড়েন ৮ জন। দাসুন শানাকার বদলে ওয়ানডেতে  স্থায়ী অধিনায়ক করা হয়েছে কুশল মেন্ডিসকে।

Comments

The Daily Star  | English

Hasina writes back to Biden

Prime Minister Sheikh Hasina has written back to US President Joe Biden

1h ago