এক পায়ে খেললেও ‘গেম চেঞ্জার’ পান্তকে দলে চান গাভাস্কার

ভারতীয় দলে নিয়মিত থাকা এই কিপার ব্যাটারকে খেলায় ফেরাতে তর সইছে না কিংবদন্তি সুনিল গাভাস্কারের। পান্তকে ‘গেইম চেঞ্জার’ আখ্যা দিয়ে তিনি বলেছেন, পুরো ফিট না হলেও তাকে দলে নেওয়া উচিত।
Rishabh Pant

সড়ক দুর্ঘটনায় আহত হয়ে এক বছরের বেশি সময় ধরে খেলার বাইরে আছেন রিশভ পান্ত।  ভারতীয় দলে নিয়মিত থাকা এই কিপার ব্যাটারকে খেলায় ফেরাতে তর সইছে না কিংবদন্তি সুনিল গাভাস্কারের। পান্তকে 'গেইম চেঞ্জার' আখ্যা দিয়ে তিনি বলেছেন, পুরো ফিট না হলেও তাকে দলে নেওয়া উচিত।

মারাত্মক দুর্ঘটনায় বিধ্বস্ত পান্ত গত বছর পুরোটাই ছিলেন পুনর্বাসনে। এখন ধীরে ধীরে সেরে উঠে অনুশীলন শুরু করেছেন তিনি। আসছে আইপিএলে দিল্লি ক্যাপিটালসকে নেতৃত্ব দিতে দেখা যাবে পান্তকে।

তবে জাতীয় দলে ফেরার ক্ষেতে বিবেচনা করা হচ্ছে পান্ত কি উইকেট কিপিং করতে পারবেন কিনা। কারণ এখনো কিপিং করার মতন অবস্থায় নেই তিনি। পান্তকে খেলাতে হলে স্রেফ ব্যাটার হিসেবে খেলাতে হবে।

এই প্রসঙ্গেই নিজের শক্ত মত তুলে ধরেন গাভাস্কার। যেকোনো মূল্যে পান্তকে এখনি দলে চান তিনি, 'আমি একটা কথা বলতে চাই। রিশভ পান্ত যদি ফিট থাকে, এমনকি এক পায়ে হলেও খেলে ওকে দলে নেওয়া উচিত। কারণ সব সংস্করণেই সে "গেম চেঞ্জার"। নির্বাচক হলে সবার আগে আমি তাকে দলে নিতাম।'

কেবল ব্যাটার হিসেবে পান্তকে খেলানোর সুযোগ দেখেন গাভাস্কার। সেক্ষেত্রে লোকেশ রাহুলকে নিচের দিকে খেলানোর পক্ষে তিনি,  'রাহুলকে আমি উইকেটকিপার ব্যাটার হিসেবে দেখি। যদি পান্ত কিপিং করার জন্য  প্রস্তুত না হয় তাহলে রাহুল কিপিং করবে। তখন আপনার সামনে পান্তকে ওপেনার হিসেবেও খেলানো যাবে। মিডল অর্ডার আর ফিনিশার হিসেবে রাহুলকে ব্যবহার করা যাবে।'

Comments

The Daily Star  | English

Inadequate Fire Safety Measures: 3 out of 4 city markets risky

Three in four markets and shopping arcades in Dhaka city lack proper fire safety measures, according to a Fire Service and Civil Defence inspection report.

8h ago