সাকিবের সঙ্গে দেখা হলে কথা বলবেন তামিম?

সাকিব ও তামিম যে একে অপরের সঙ্গে কথা বলেন না, তা এক সাক্ষাৎকারে বলেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।
shakib-tamim
ফাইল ছবি

অনেক দিন থেকেই দেশের দুই তারকা ক্রিকেটার তামিম ইকবাল এবং সাকিব আল হাসানের মধ্যকার সম্পর্ক বেশ শীতল। এমনকি একে অপরের সঙ্গে কথাও বলেন না। ভারত বিশ্বকাপের আগে এ নিয়ে কম চড়াই উতরাই হয়নি। তবে সাকিবের সঙ্গে দেখা হলে অবশ্যই কথা বলবেন বলে জানিয়েছেন ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল খান।

সাকিব ও তামিমের মধ্যকার শীতল সম্পর্কের বিষয়টি মূলত জানাজানি হয় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের এক সাক্ষাৎকারে। সাংবাদিকদের সরাসরিই বলেন, এই দুই খেলোয়াড় যে একে অপরের সঙ্গে কথা বলেন না। এরপর থেকে এইস শীতল সম্পর্ক আরও শীতল হতে শুরু করে।

এরমধ্যেই এবার জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন সাকিব। তার আরেক সাবেক সতীর্থ মাশরাফি বিন মুর্তজাও দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন। মূলত তাদের অভিনন্দন জানানোর বিষয় উঠে আসলে সাংবাদিকদের তামিম বলেন, 'এখনও দুজনের কারও সঙ্গে দেখা হয়নি। দেখা হলে অবশ্যই কথা তো হবেই। তখন দেখা যাক কি হয়।'

ভারত বিশ্বকাপের দলে দল থেকে নিজেকে সরিয়ে নেওয়ার পর এখন পর্যন্ত বিরতিতে রয়েছেন তামিম। এবার বিপিএল দিয়ে ফিরছেন এই ওপেনার। মাশরাফি ও সাকিবের মতো তারও রাজনীতিতে অংশ নেওয়ার আকাঙ্ক্ষা রয়েছে কি-না জানতে চাইলে কিছুটা অবাক হন তিনি। সরাসরি না বললেও উত্তর থেকে বোঝা যায় যে পুরোপুরি রাজনীতি থেকে সরে যাচ্ছেন না তিনি।

'এটা খুব ঝুঁকিপূর্ণ কথা। আমি না বললাম, আবার ১০ বছর পর দেখা গেল করছি। তখন এটা দেখিয়ে দিবেন যে আমি না বলেছিলাম। তাই কোনো কিছুকে না বলা যায় না। তবে এখন আমার কোনো আগ্রহ নেই,' ভবিষ্যতে রাজনীতিতে আসার বিষয়ে বলেন তামিম।

আপাতত বরিশালকে শিরোপা জেতানোয় তার মূল ফোকাস জানিয়ে বলেন, 'আমার ব্যক্তিগত লক্ষ্য দলকে জেতানো।  এই দল নিয়ে যদি পুরোটা পথ যেতে পারি, এটাই আমার দিক থেকে সর্বোচ্চটুকু দেওয়ার চেষ্টা করব। এটাই সেরা জিনিস যা আমি ফ্র্যাঞ্চাইজিকে ফিরিয়ে দিতে পারি।'

এদিকে নাজমুল হাসান ক্রীড়ামন্ত্রী হওয়ায় চলতি বছরই বিসিবির দায়িত্ব ছাড়ার অঙ্গিকার করেছেন। তাই নতুন বিসিবি সভাপতি কে হবেন তা নিয়ে চলছে নানা আলোচনা। তবে এসবে আগ্রহ নেই তামিমের, 'আমার এসবের কোনো কিছু না। ভবিষ্যৎ আপনাকে কোথায় নিয়ে যায় আপনি জানবেন না। যদি আল্লাহ আমার কপালে এমন কিছু লিখে রাখেন, অটোমেটিক হবে। জোর করে চেয়ে নিতে তো পারব না।'

Comments

The Daily Star  | English

How Lucky got so lucky!

Laila Kaniz Lucky is the upazila parishad chairman of Narsingdi’s Raipura and a retired teacher of a government college.

7h ago