সান্ত্বনার জয়ে হোয়াইটওয়াশ এড়ালো পাকিস্তান

রোববার ক্রাইস্টচার্চে পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে ৪২ রানের বড় ব্যবধানে হারিয়েছে পাকিস্তান।

মোহাম্মদ রিজওয়ানের প্রান্ত ধরে রাখা ব্যাটিংয়ের পর ঝড়ো ইনিংস খেললেন ফখর জামান। শেষ দিকে আব্বাস আফ্রিদির ক্যামিও ইনিংস রাখল ভূমিকা। তবু দেড়শোর নিচে আটকে গিয়েছিল পাকিস্তান। তবে লো স্কোরিং ম্যাচে স্পিনারদের ঝলকে ওই রান নিয়েই বড় জয় পেয়েছে পাকিস্তান।

রোববার ক্রাইস্টচার্চে পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে ৪২ রানের বড় ব্যবধানে হারিয়েছে পাকিস্তান। প্রথম চার ম্যাচ জিতে সিরিজ আগেই অবশ্য নিশ্চিত করেছিল নিউজিল্যান্ড। সান্ত্বনার জয় তুলে ৪-১ ব্যবধানে সিরিজ শেষ করে হোয়াটওয়াশ এড়ালো শাহিন আফ্রিদির দল।

আগে ব্যাটিং বেছে সাইম আইয়ুবের বলে হাসিবুল্লাহ খানকে অভিষেক করিয়েছিল পাকিস্তান। তিনি টিকেছেন ৩ বল, কোন রান করতে পারেননি। বাবর আজম-রিজওয়ান মিলে এরপর গড়েন মন্থর জুটি। ৫৩ রানের জুটির পর ২৪ বলে ১৩ করে ফেরেন বাবর।

চারে উঠে মাত্র ১৬ বলে ৩৩ করে ইনিংসের গতি আনেন ফখর। তিনি ফিরলেও রিজওয়ান আগলে রেখেছিলেন আরেক দিক। মোহাম্মদ নাওয়াজ, ইফতেখার আহমেদদের ব্যর্থতার দিনে ৩৮ বলে ৩৮ রান করেন তিনি। শেষ দিকে শাহিবজাদা ফারহান ১৪ বলে ১৯ আর আব্বাস ৬ বলে ১৪ করলে ১৩৪ করে পাকিস্তান।

সহজ রান তাড়ায় নিউজিল্যান্ডের ব্যাটিং আরও হতাশাজনক।  রাচিন রবীন্দ্রকে শুরুতে তুলে নেন নাওয়াজ। ফিন অ্যালেন শিকার হন জামান খানের। এরপর ইফতেখার এসে অফ স্পিনে মিডল অর্ডারে হানা দিলে এলোমেলো হয়ে যায় স্বাগতিকরা। অ্যালেন ১৯ বলে ২২, টিম সেইফার্ট ৩০ বলে ১৯, উইল ইয়ং ১১ বলে ১২ আর গ্লেন ফিলিপস ২২ বলে করেন ২৬। কেউই ইনিংস টানতে না পারায় হুড়মুড়িয়ে ধসে যায় কিউইরা।

পাকিস্তানের সেরা বোলার ইফতেখার। ২৪ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি।

Comments

The Daily Star  | English

Death came draped in smoke

Around 11:30, there were murmurs of one death. By then, the fire, which had begun at 9:50, had been burning for over an hour.

1h ago