রুটের মতে পোপের ইনিংস ‘সত্যিকারের মাস্টারক্লাস’

এক পাশে উইকেট পতনের স্রোত সামলে একা লড়ে গেছেন অলি পোপ। বিরুদ্ধ কন্ডিশনে স্রোতের বিপক্ষে লড়াই করে খেলেছেন প্রায় ডাবল সেঞ্চুরি ছুঁইছুঁই ইনিংস।
Ollie Pope

এক পাশে উইকেট পতনের স্রোত সামলে একা লড়ে গেছেন অলি পোপ। বিরুদ্ধ কন্ডিশনে স্রোতের বিপক্ষে লড়াই করে খেলেছেন প্রায় ডাবল সেঞ্চুরি ছুঁইছুঁই ইনিংস। তার ব্যাটেই ভারতের বিপক্ষে এখনো লড়াইয়ে আছে ইংল্যান্ড। পোপের এমন বীরত্ব জো রুটের কাছে বিশেষ কিছু, তিনি বলছেন এটা তার দেখা অন্যতম সেরা ইনিংস।

আগের দিনে দলের ৩১৬ রানের মধ্যে ১৪৮ রানে অপরাজিত ছিলেন পোপ। চতুর্থ দিন নেমে যোগ করেন ৪৮ রান। স্কুপ করতে গিয়ে ১৯৬ রানে আউট হয়ে যান জাসপ্রিট বুমরাহর বলে।

তার ব্যাটে ৪২০ রান করে ২৩১ রানের লক্ষ্য দিয়েছে ইংল্যান্ড। পোপের ইনিংসে এতটাই নির্ভর ছিল ইংল্যান্ড যে তার ১৯৬ রানের পর আর কারো নেই ফিফটিও।

শনিবার তৃতীয় দিনের খেলা শেষে পোপের ইনিংস দিয়ে প্রশংসায় ভাসেন রুট, অনেক উঁচুতে তুলেন সতীর্থকে,  'যেভাবে পোপি (পোপ) খেলেছে, সত্যিই বলতে একদমই মাস্টারক্লাস ইনিংস। বিদেশি খেলোয়াড় হিসেবে কীভাবে এরকম কন্ডিশনে খেলতে হয় সে দেখিয়েছে। ইনজুরি থেকে উঠে এসে অচেনা কন্ডিশনে খেলা এবং এমন পারফর্ম করা, সত্যিই আমি বাকরুদ্ধ।'

'এটা আমার দেখা অন্যতম সেরা ইনিংস। আমি অনেক ক্রিকেট দেখেছি, খেলেছি, ব্যাট করেছি। আজ যেটা দেখলাম সেটা বিশেষ কিছু।'

Comments

The Daily Star  | English

St Martin’s Island get food, essentials after 9 days

The tourist ship Baro Awlia left a Teknaf jetty this afternoon ferrying the goods, to ease the ongoing food crisis on the island due to the conflict in Myanmar

47m ago