‘কটু মন্তব্যে’ ওয়েস্ট ইন্ডিজকে তাতিয়ে দেন সাবেক অস্ট্রেলিয়ান পেসার

ব্রিসবেনে অস্ট্রেলিয়াকে হারিয়ে দেওয়ার পর ক্যারিবিয়ান অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট বললেন, দুনিয়াকে দেখানোর দরকার ছিলো যে তারা অকর্মণ্য নন।
West Indies

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের বাস্তবতায় কঠিন সময় পার করতে থাকা ওয়েস্ট ইন্ডিজ এবার অস্ট্রেলিয়ায় গিয়েছিল একদম আনকোরা দল নিয়ে। অভিষেকের অপেক্ষায় থাকা সাত ক্রিকেটার নিয়ে অ্যাডিলেডে লড়াইও জমাতে পারেনি। দলটির সমালোচনায় তাই মেতেছিলেন প্রাক্তন ক্রিকেটাররা। সাবেক অজি পেসার রডনি হগ ওয়েস্ট ইন্ডিজকে বলেছিলেন করুণ ও অকর্মণ্য। ব্রিসবেনে অস্ট্রেলিয়াকে হারিয়ে দেওয়ার পর ক্যারিবিয়ান অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট বললেন, দুনিয়াকে দেখানোর দরকার ছিলো যে তারা অকর্মণ্য নন।

প্রথম টেস্টে ১০ উইকেটে হারা ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে আশাবাদী ছিলেন না কেউ। অথচ ব্রিসবেনে রোববার ইতিহাস লিখেছে দলটি। গোলাপী বলের টেস্টে অজিদের ৮ রানে হারিয়ে পেয়েছে রোমাঞ্চকর জয়।

২১৬ রান তাড়া করতে যাওয়া অস্ট্রেলিয়াকে ২০৭ রানে আটকে দলের জয়ের নায়ক ৬৮ রানে ৭ উইকেট নেওয়া শামার জোসেফ।

ম্যাচ জেতার পর তীব্র কটু বাক্যগুলো নিয়ে ঝাঁজ দেখান ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক। জানান রডনির দুটো শব্দই তাদের বুকে আগুন জ্বালিয়ে দিয়েছে, ''আমি বলতে চাই এই টেস্টে দুটো শব্দ আমাদের তাতিয়ে দিয়েছে। জনাব রডনি হগ বলেছিলেন আমরা করুণ অকর্মণ্য। এটাই আমাদের প্রেরণা ছিলো। আমরা দুনিয়াকে দেখাতে চেয়েছি যে আমরা অকর্মণ্য নই। আমি তাকে জিজ্ঞেস করতে চাই এই পেশি কি তার জন্য যথেষ্ট (নিজের বাইসেফ দেখিয়ে)।' 

অস্ট্রেলিয়ার মাঠে টেস্ট জেতাকে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের জন্য বড় ঘটনা উল্লেখ করে তিনি বলেন, এটা কেবলই শুরু,  'অস্ট্রেলিয়ায় টেস্ট ম্যাচ জেতা, ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটের জন্য অনেক বড় কিছু। অনেক বছর লাগল এখানে আমাদের টেস্ট জিততে। তবে দলকে এই বার্তাই দিচ্ছে এটা কেবলই শুরু। আমি ভীষণ গর্বিত।'

Comments