বিশাখাপত্তনম টেস্টে জাদেজা-রাহুলকে পাবে না ভারত

ভারতের নির্বাচক কমিটি জাদেজা ও রাহুলের বদলি হিসেবে তিন খেলোয়াড়কে স্কোয়াডে অন্তর্ভুক্ত করেছে।
ছবি: এএফপি

হায়দরাবাদ টেস্টে হারের ধাক্কা সামলে উঠতে না উঠতেই জোড়া আঘাত পড়ল ভারত দলে। চোটে পড়েছেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ও ব্যাটার লোকেশ রাহুল। ইংল্যান্ডের বিপক্ষে বিশাখাপত্তনমে অনুষ্ঠেয় পরের টেস্ট খেলতে পারবেন না তারা।

ঘরের মাঠে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে ২৮ রানে হেরেছে ভারতীয়রা। পরদিন সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জাদেজা ও রাহুলের ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে দেশটির ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

জাদেজা হ্যামস্ট্রিংয়ের চোটে আক্রান্ত হয়েছেন, রাহুল ভুগছেন ঊরুর মাংসপেশির ব্যথায়। আগের দিন ২৩১ রানের লক্ষ্য তাড়ায় জাদেজা দ্বিতীয় ইনিংসে রানআউট হন ২ রান করেই। ইংলিশ অধিনায়ক বেন স্টোকসের সরাসরি থ্রোতে সাজঘরে ফেরার আগে চোট পান তিনি। রান নেওয়ার জন্য দৌড়ানোর সময় তার পেশিতে টান লাগে। দুই তারকা ক্রিকেটারের শারীরিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছে বিসিসিআইয়ের মেডিকেল বিভাগ।

হায়দরাবাদে দুই ইনিংস মিলিয়ে ৫ উইকেট নেওয়া জাদেজা প্রথম ইনিংসে খেলেন ৮৭ রানের ইনিংস। ব্যক্তিগত কারণে সিরিজের প্রথম দুই টেস্ট থেকে সরে দাঁড়ানো বিরাট কোহলির অনুপস্থিতিতে চারে খেলা রাহুলের ব্যাট থেকে আসে যথাক্রমে ৮৬ ও ২২ রান।

ভারতের নির্বাচক কমিটি জাদেজা ও রাহুলের বদলি হিসেবে তিন খেলোয়াড়কে স্কোয়াডে অন্তর্ভুক্ত করেছে। তারা হলেন ব্যাটার সরফরাজ খান এবং দুই অলরাউন্ডার সৌরভ কুমার ও ওয়াশিংটন সুন্দর। ফলে ভারতের স্কোয়াডের সদস্য সংখ্যা বেড়ে হলো ১৭।

আগামী ২ ফেব্রুয়ারি বিশাখাপত্তনমে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। হায়দরাবাদে প্রথম ইনিংসে ১৯০ রানের বিশাল লিড নিয়েও হেরে যাওয়া ভারত ঘুরে দাঁড়াতে মুখিয়ে থাকবে।

দ্বিতীয় টেস্টের ভারত স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, যশস্বী জয়সওয়াল, শ্রেয়াস আইয়ার, কেএস ভরত (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদিপ যাদব, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার, জাসপ্রিত বুমরাহ (সহ-অধিনায়ক), আবেশ খান, রজত পতিদার, সরফরাজ খান, ওয়াশিংটন সুন্দর ও সৌরভ কুমার।

Comments

The Daily Star  | English
Govt buckles up

Govt publishes preliminary list of those killed in July-August protests

The interim government today published a preliminary list of 726 people who died during the student-led mass protests in July and August.

42m ago