ক্রিকেট

পিএসএল খেলবেন শামার, খেলতে পারবেন না আমিরাতে

সোমবার পিএসএলের নবম আসরের জন্য শামারকে চুক্তিভুক্ত করার কথা জানায় জালমি। মূলত ইংল্যান্ডের পেসার গাস অ্যাটকিনসনের বদলি হিসেবে ডানহাতি গতিময় তারকাকে নেওয়া হয়েছে।
Shamar Joseph

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে ম্যাচ জেতানো দুর্দান্ত বোলিং করা ক্যারিবিয়ান পেসার  শামার জোসেফকে নিয়ে আগ্রহ তৈরি হয়েছে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে। আইএল টি-টোয়েন্টি ও পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলতে প্রস্তাব পান তিনি। ইনজুরির কারণে সংযুক্ত আরব আমিরাতে লিগে খেলতে না পারলেওপেশোয়ার জালমির হয়ে পিএসএল খেলবেন। 

সোমবার পিএসএলের নবম আসরের জন্য শামারকে চুক্তিভুক্ত করার কথা জানায় জালমি। মূলত ইংল্যান্ডের পেসার গাস অ্যাটকিনসনের বদলি হিসেবে ডানহাতি গতিময় তারকাকে নেওয়া হয়েছে। পিএসএলের আগেই আইএল টি-টোয়েন্টি দিয়ে বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগে অভিষেক হয়ে যেত তার, কিন্তু ব্রিসবেন টেস্টেই পাওয়া পায়ের চোট কয়েকদিনের জন্য তাকে ছিটকে দিয়েছে। 

এবার অস্ট্রেলিয়া সিরিজে অ্যাডিলেড টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক এক সময় নৈশ-প্রহীর চাকরি করা শামার। অভিষেকেই তিনি নেন পাঁচ উইকেট, নিজের প্রথম বলেই আউট করেন স্টিভেন স্মিথের মতন ব্যাটারকারকে।

তবে শামার দুনিয়া কাঁপিয়েছেন ব্রিসবেনে। গ্যাবায় অস্ট্রেলিয়াকে ধসিয়ে দেন ঝাঁজালো স্পেলে। ৬৮ রানে নেন ৭ উইকেট। তার নৈপুণ্যে ২৬ বছর পর অস্ট্রেলিয়ার মাঠে টেস্ট জেতার আনন্দে ভাসে ওয়েস্ট ইন্ডিজ।

টেস্টে দুর্দান্ত পারফর্ম করার আগে প্রথম শ্রেনীতে স্রেফ ৫ ম্যাচ খেলার অভিজ্ঞতা ছিল শামারের। স্বীকৃত টি-টোয়েন্টিতেও তিনি আনকোরা। সিপিএলে খেলেছেন স্রেফ দুই ম্যাচ। পিএসএলে হয়ত শামারকে অনেক ম্যাচ খেলতে দেখা যাবে।  আগামী ১৭ ফেব্রুয়ারি শুরু হতে যাওয়া পিএসএলে জালমির প্রথম ম্যাচ ১৮ ফেব্রুয়ারি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে আলোড়ন তোলা পারফর্ম করে শামার জানিয়েছেন, তিনি সব সময় টেস্টকেই গুরুত্ব দেবেন। যতটাকার হাতছানিই থাকুক ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে, আগে খেলবেন টেস্ট। পিএসএলের সময় অবশ্য টেস্ট নেই। ওয়েস্ট ইন্ডিজের টেস্ট আর জুলাই মাসে। ফাঁকা উইন্ডো পেয়ে তাই পিএসএলে নাম লেখালেন বিশ্ব ক্রিকেটের নতুন তারা।

Comments

The Daily Star  | English

MSC participation reflected Bangladesh's commitment to global peace: PM

Prime Minister Sheikh Hasina today said her participation at Munich Security Conference last week reflected Bangladesh's strong commitment towards peace, sovereignty, and overall global security

1h ago