টানা পঞ্চম হারের পরও 'পূর্ণ বিশ্বাস' রয়েছে সিলেটের

মিরপুর পর্বে দুই হারের পর ঘরের মাঠে এসেও টানা তিনটি ম্যাচ হেরেছে সিলেট

সিলেট স্ট্রাইকার্সকে হারিয়ে টানা তিন হারের বলয় ভাঙল ফরচুন বরিশাল। কিন্তু এখনও নিজেদের অবস্থানেই আছে সিলেট। টানা পাঁচটি ম্যাচ হেরে রীতিমতো কোণঠাসা হয়ে পড়েছে দলটি। আসর থেকে ছিটকে পড়া কেবল সময়ের ব্যাপারই মাত্র। কিন্তু তারপরও সব শেষ হয়ে যায়নি বলে মনে করেন বেনি হাওয়েল। একটি জয়ের মোড় ঘুরিয়ে দিতে পারে বলে বিশ্বাস করেন তারা।

অথচ গত মৌসুমে ফাইনালে খেলেছিল সিলেট। দলকে ফাইনালে তুলতে দারুণ অবদান রাখা নাজমুল হোসেন শান্ত এবার নিজেকে হারিয়ে খুঁজছেন। গত আসরের সর্বোচ্চ ৫১৬ রান করা এই বাঁহাতি ওপেনার এবার পাঁচ ম্যাচ মিলিয়ে করেছেন কেবল ৬৯ রান। আরেক কাণ্ডারি তাওহিদ হৃদয় এবার দল বদলেছেন। তবে ভালো ব্যাটিং করছেন জাকির হাসান। কিন্তু আর কেউই পারছেন না তাকে সঙ্গ দিতে।

দলের এমন পরিস্থিতিতে সিলেটের ব্যাটারদের মধ্যে বোঝাপড়ার অভাব দেখছেন অনেকেই। তবে এমন কোনো সমস্যা দেখছেন না হাওয়েল, 'আসলে আমরা দল হিসেবে খুব ভালো খেলি। মাঠের বাইরে আমরা ভালো বন্ধু। তাই এটা নয়। এটা এই মুহূর্তে এটা হাস্যকর। আমরা কিছু অংশে সত্যিই ভাল ক্রিকেট খেলছি এবং অন্যান্য অংশে গড়পড়তার ক্রিকেট খেলছি। আমরা একত্রে করতে পারিনি। পাঁচটি ম্যাচে পাঁচটি হার হওয়া আদর্শ নয় তবে আমরা এখনও ছিটকে যায়নি।'

বরিশালের জয়ে আগের দিন মূল ভূমিকা পালন করেছেন দুই অভিজ্ঞ ব্যাটার আহমেদ শেহজাদ ও মাহমুদউল্লাহ রিয়াদ। ৪১ বলে ৬৬ রানের ইনিংস খেলেন পাকিস্তানি শেহজাদ। এরপর শেষ দিকে ব্যাটিংয়ে নেমে ২৩ বলে মাহমুদউল্লাহ তুলে নেন ফিফটি। তাতেই ৫ উইকেটে ১৮৬ রানের বড় পুঁজি পায় বরিশাল।

নিজেদের ভুলগুলো ঠিক করে ঘুরে দাঁড়ানোর কথা বললেন এই অলরাউন্ডার, 'আমি মনে করি যদি আমরা তাদের ১৬০ রানে আটকে ফেলতে পারতাম, এমনকি ১৭০ রানেও তবে ভালো হতো। আমরা কিছু অংশে ভালো বোলিং করেছি এবং কয়েকটি উইকেট পেয়েছি কিন্তু অনেক বেশি রান দিয়ে ফেলেছি।... আমরা ঠিক কী করেছি এবং কী ভুল করেছি তা দেখতে হবে এবং ঠিক করার চেষ্টা করতে হবে।'

সিলেটে কি ভুল হচ্ছে এটাই এবারের বিপিএলে সবচেয়ে বড় আলোচনার বিষয় হয়ে উঠেছে। মঙ্গলবারের স্টেডিয়ামের বিপুল জনতার সমর্থন সত্ত্বেও ঘুরে দাঁড়াতে পারেনি। জাকির ও হাওয়েল যখন ব্যাটিং করছিলেন তখন কিছুটা স্বপ্ন দেখছিল দলটি। কিন্তু তাদের জুটি ভাঙার পরই সব শেষ হয়ে যায়। আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা।

'হ্যাঁ, আমাদের পূর্ণ বিশ্বাস রয়েছে। স্পষ্টতই, আমরা হতাশ। আমরা টানা পাঁচটি ম্যাচ হারতে চাইনি, কেউ তা করতে চায় না। এমনকি অর্ধেক পথের পরও, আমরা এখনও বিশ্বাস করেছি যে আমরা এটিকে তাড়া করতে পারি। আমি মানসিক মনোভাবকে কিছুতেই দোষ দিতে পারি না। এটি কেবল পারফর্ম করার দক্ষতা এবং সঠিক সময়ে সবকিছু কার্যকর হচ্ছে না,' বলেন হাওয়েল।

Comments

The Daily Star  | English

Shakib, Rishad put Tigers on course for Super Eights

Shakib Al Hasan hit a commanding half-century to take Bangladesh to 159-5 against the Netherlands in their Group C match of the ICC T20 World Cup at the Arnos Vale Stadium in Kingstown today.

8h ago