শ্বাসযন্ত্রে সংক্রমণ, বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টিতে নেই পেরেরা

পেরেরার বদলি হিসেবে স্কোয়াডে যুক্ত করা হয়েছে নিরোশান ডিকভেলাকে। ৩০ বছর বয়সী উইকেটরক্ষক-ব্যাটার দলে ফিরেছেন লম্বা সময় পর।
ছবি: এএফপি

সতীর্থদের সঙ্গে বাংলাদেশ সফরে আসার জন্য বিমানে চড়ার কথা ছিল কুসল পেরেরার। কিন্তু শ্রীলঙ্কার বাঁহাতি উইকেটরক্ষক-ব্যাটারের শ্বাসযন্ত্রে সংক্রমণ ঘটেছে। ফলে দুই দলের আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারবেন না তিনি।

পেরেরাকে ছাড়াই গতকাল বৃহস্পতিবার রাতে বাংলাদেশে এসেছে লঙ্কানরা। তারা বর্তমানে অবস্থান করছে টি-টোয়েন্টি সিরিজের ভেন্যু সিলেটে। তবে অসুস্থতার কারণে দলের সঙ্গে যোগ দিতে পারেননি ৩৩ বছর বয়সী ক্রিকেটার।

পেরেরার বদলি হিসেবে স্কোয়াডে যুক্ত করা হয়েছে নিরোশান ডিকভেলাকে। ৩০ বছর বয়সী উইকেটরক্ষক-ব্যাটার দলে ফিরেছেন লম্বা সময় পর। শ্রীলঙ্কার হয়ে তিনি সবশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন ২০২১ সালে। আগামীকাল শনিবার তিনি বাংলাদেশে এসে পৌঁছাবেন। স্কোয়াডে আগে থেকেই আছেন আরেক উইকেটরক্ষক-ব্যাটার সাদিরা সামারাবিক্রমা।

গত বুধবার ১৭ সদস্যের টি-টোয়েন্টি দল ঘোষণা করে লঙ্কানরা। নিয়মিত অধিনায়ক ভানিন্দু হাসারাঙ্গা প্রথম দুটি ম্যাচে নিষিদ্ধ থাকায় সেগুলোতে দলনেতার দায়িত্ব পালন করবেন সহ-অধিনায়ক চারিথ আসালাঙ্কা।

আগামী ৪, ৬ ও ৯ মার্চ অনুষ্ঠিত হবে দুই দলের টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো। সবগুলো খেলাই অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। এরপর তিনটি ওয়ানডে ও দুটি টেস্টের সিরিজ খেলবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কা টি-টোয়েন্টি দল:

ভানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা (সহ-অধিনায়ক), আভিশকা ফার্নান্দো, কুসল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, নিরোশান ডিকভেলা, দাসুন শানাকা, ধনঞ্জয়া ডি সিলভা, সাদিরা সামারাবিক্রমা, কামিন্দু মেন্ডিস, মাহিশ থিকশানা, আকিলা দনঞ্জয়া, নুয়ান থুসারা, মাথিশা পাথিরানা, বিনুরা ফার্নান্দো, জেফ্রি ভ্যান্ডারসে ও দিলশান মাদুশাঙ্কা।

Comments