ক্রিকেট

ম্যাথিউসের হেলমেট ইস্যু ইঙ্গিত করে উদযাপনে মুশফিকের অভিনয়

সোমবার চট্টগ্রামে শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়ে জেতে বাংলাদেশ। ওয়ানডে সিরিজ জিতে নেয় ২-১ ব্যবধানে। ম্যাচ জেতার পর মাঠেই বুনো উদযাপন করেন মুশফিক। তবে ট্রফি নিয়ে উদযাপন হয়েছে একদম আলাদা।
Mushfiq Celebration
ছবি: ফিরোজ আহমেদ

বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচে উত্তেজনা থাকবে না, এমন যেন হতেই পারে না। গত ওয়ানডে বিশ্বকাপে টাইমড আউট বিতর্কের ছাপ টি-টোয়েন্টি ছাপিয়ে থাকল ওয়ানডেতেও। সিরিজ জিতে মুশফিকুর রহিমের বিশেষ অভিনয় ছিলো ইঙ্গিতপূর্ণ।

সোমবার চট্টগ্রামে শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়ে জেতে বাংলাদেশ। ওয়ানডে সিরিজ জিতে নেয় ২-১ ব্যবধানে। ম্যাচ জেতার পর মাঠেই বুনো উদযাপন করেন মুশফিক। তবে ট্রফি নিয়ে উদযাপন হয়েছে একদম আলাদা।

ট্রফি নিয়ে পুরো দলের ছবি তোলার সময় মুশফিকুর রহিম সবাইকে থাকতে বলেন। ট্রফি সামনে রাখার পর তিনি নিয়ে আসেন  হেলমেট। হেলমেটে দেখিয়ে বিশ্বকাপের ম্যাথিউসের ঘটনার ইঙ্গিত করতে থাকেন তিনি। পুরো দলই এই সময় হাসিতে ফেটে পড়ে।

সংবাদ সম্মেলনে এই ব্যাপারে প্রশ্ন করা হলে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, 'আমরা শুধু উদযাপন করেছি। আমাদের মন মতো উদযাপন করেছি। মনে যেটা আসছে সেটা করেছি। সিরিজ জেতার পর স্বাভাবিকভাবে উদযাপন হবে। মুশফিক ভাই বিশেষ করে তিনটা ম্যাচে যেরকম এফোর্ট দিয়েছেন এবং বিশেষ করে আজকের ইনিংসটা অন্যতম সেরা ইনিংস আমার মনে হয় উনার অনেকগুলা ইনিংসের মধ্যে। এই তো।' 

শ্রীলঙ্কার হয়ে সংবাদ সম্মেলনে আসা জেনিত লিয়ানাগে জানান, তিনি দৃশ্যটি দেখেননি। তাই মন্তব্য করতে চাইছেন না। পাশে থাকা বোলিং কোচ নাভীদ নেওয়াজ বলতেন, 'কোন মন্তব্য নেই'। এই সময় দুজনেই হেসে ফেলেন।

দিল্লিতে বিশ্বকাপের ম্যাচে ক্রিজে স্ট্যান্স নিতে দেরি করেন ম্যাথিউস। তিনি তখন জানান তার হেলমেটে সমস্যা হচ্ছিলো। বাংলাদেশ দল তখন টাইমড আউটের আবেদন করলে আম্পায়ার আউট দেওয়ার সিদ্ধান্ত নেন। এই ঘটনায় তৈরি হয় তুমুল বিতর্ক। ম্যাচ শেষে ম্যাথিউস তীব্র ক্ষোভ প্রকাশ করেছিলেন।

এবার টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে শরিফুল ইসলাম উইকেট নিয়ে টাইমড আউট উদযাপন করেন হাত ঘড়ি ইঙ্গিত করে। সিরিজ জিতে তার উদযাপন অনুকরণ করে পুরো শ্রীলঙ্কা দল। এবার ওয়ানডে সিরিজ জিতে বাংলাদেশ আরেকটি উদযাপন ফিরিয়ে দিল।

Comments