আমাকে কিং বলে ডাকবেন না: কোহলি

কিং বলে ডাকলে বিব্রত বোধ করেন কোহলি

ক্রিকেট বিশ্বে বর্তমান সময়ের সেরা ব্যাটার মানা হয় ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলিকে। আদর করে তাকে 'কিং' বলে ডাকেন ভক্ত-সমর্থকরা। তবে এই নামে বিব্রত বোধ করেন কোহলি। তাকে বিরাট নামেই ডাকার অনুরোধ করেন তিনি।

মঙ্গলবার এম চিন্নাস্বামী স্টেডিয়ামে আইপিএল ২০২৪-এর আগে 'আরসিবি আনবক্স' ইভেন্টের সময় ভক্তদের কাছে এই আন্তরিক অনুরোধ করেন কোহলি। এদিন আনুষ্ঠানিকভাবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর থেকে নিজেদের নাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ঘোষণা করে ফ্র্যাঞ্চাইজিটি।

তবে কোহলিকে কেবল সামাজিকমাধ্যমেই তাকে কিং বলে ডাকেন না ভক্তরা, এই নাম ছড়িয়ে গেছে মিডিয়া এবং সম্প্রচারকারীদের মধ্যেও। বলা হয়ে থাকে শচীন টেন্ডুলকারকে যদি 'ক্রিকেটের ঈশ্বর' হন তাহলে কোহলি নতুন 'বাদশা'। কিন্তু এই নামে ডাকায় আপত্তি রয়েছে কোহলির।

আরসিবি আনবক্স ইভেন্টের সমাপনী পর্যায়ে কোহলিকে জিজ্ঞাসা করা হয়, 'কিং কেমন লাগছে?' বিব্রত কোহলির জবাব, 'আমাকে কথা বলতে দিন। বন্ধুরা, আজ রাতে আমাদের চেন্নাই যেতে হবে। আমাদের একটি চার্টার্ড ফ্লাইট আছে তাই আমাদের সময় নেই (হাসি)। প্রথমত, আপনাকে আমাকে এই শব্দটি (কিং) বলা বন্ধ করতে হবে।'

এরপর সতীর্থকে ফাফ দু প্লেসির উদাহরণ টেনে তাকে তার নাম ধরে ডাকার অনুরোধ করেন কোহলি, 'আমি ফাফকে (ডু প্লেসি) বলছিলাম যে তুমি যখন আমাকে এই নামে ডাক, আমি খুবই বিব্রত বোধ করি, আমাকে শুধু বিরাট বলে ডাকবে।'

উল্লেখ্য, এ নিয়ে টানা ১৭ মৌসুম ধরে আরসিবিতে খেলছেন কোহলি। আইপিএলের এবারের আসরের প্রথম ম্যাচে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ম্যাচ দিয়ে নতুন অভিযান শুরু করবে দলটি।

Comments

The Daily Star  | English
Qatar emir’s visit to Bangladesh

Qatari Emir Al Thani arrives in Dhaka on a 2-day visit

Qatari Emir Sheikh Tamim Bin Hamad Al Thani arrived in Dhaka for a two-day visit today afternoon

52m ago