শরিফুল ‘ঠিক আছেন’, অনুশীলনে জাকিরের চোট জানতেন না কোচ

জাকিরের চোটের খবর জানতেনই না বাংলাদেশের কোচ। সাংবাদিকদের কাছে সেই খবর পেয়ে অবাক হয়ে যান। জাকির যখন চোট পান তখন মাঠে ছিলেন না হাথুরুসিংহে। তিনি যখন মাঠে প্রবেশ করেন তখন ড্রেসিংরুমে ফিরে চিকিৎসা নিচ্ছেন জাকির।
Zakir Hasan
আঘাত পাওয়া আঙুল বরফ-পানিতে ডুবিয়ে রেখেছেন জাকির। ছবি: ফিরোজ আহমেদ

বুধবার অনুশীলনে ছিলেন না শরিফুল ইসলাম। জানা গেছে, হালকা পিঠের ব্যথায় থাকা বাঁহাতি পেসার বৃহস্পতিবার ম্যাচের আগের দিনও থাকেননি দলের সঙ্গে। স্ক্যান রিপোর্টে কোন সমস্যা না থাকায় অবশ্য বৃহস্পতিবারই আসছেন তিনি। তার ফিটনেস নিয়ে কোন সমস্যা দেখছেন না প্রধান কোচ চণ্ডিকা হাথুরুসিংহে।

এদিন একাদশে নিয়মিত আরেকজনকে নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। সিলেটে ব্যাট করার সময় অনুশীলনে চোট পেয়েছেন ওপেনার জাকির হাসান। নাহিদ রানার বলে বাঁহাতের তর্জনী আঙুলে আঘাত লাগে তার, কিছুটা রক্তও বের হয়। বরফে হাত ডুবিয়ে রাখার পর আর অনুশীলনে ফেরেননি। পরে ব্যান্ডেজ লাগাতে দেখা যায় তাকে।

জাকিরের চোটের খবর জানতেনই না বাংলাদেশের কোচ। সাংবাদিকদের কাছে সেই খবর পেয়ে অবাক হয়ে যান। জাকির যখন চোট পান তখন মাঠে ছিলেন না হাথুরুসিংহে। তিনি যখন মাঠে প্রবেশ করেন তখন ড্রেসিংরুমে ফিরে চিকিৎসা নিচ্ছেন জাকির।  বিসিবির চিকিৎসক মনজুর হোসেন চৌধুরী এই ব্যাপারে দ্য ডেইলি স্টারকে জানান, এখনো মেডিকেল বিভাগের কাছে আসেনি এই চোট। তেমন গুরুতর না হলে তা মেডিকেল বিভাগে আনা হয় না। ফিজিও বায়েজিদুল ইসলাম বিষয়টা সামলাচ্ছেন। জাকির খেলতে না পারলে তার বিকল্প হিসেবে খেলার জন্য প্রস্তুত আছেন সাদমান ইসলাম। 

টেস্টের জন্য অনুশীলন না করলেও শরিফুলকে নিয়ে কোন চিন্তা নেই বলে জানান হাথুরুসিংহে। টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলায় বাঁহাতি এই পেসারকে বিশ্রাম দেওয়া হয়েছিলো বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন তিনি, 'শরিফুল ঠিকঠাক আছে। ও প্রচুর সাদা বলের ক্রিকেট খেলেছে। এজন্য আমরা তাকে সময় দিচ্ছি। এটা তার জন্য দরকার ছিল। কারণ ওকে অনেক ওভার বোলিং করতে হবে। সে খেলার জন্য প্রস্তুত।'

Comments