হার্দিক পান্ডিয়াকে দুয়ো ভারতীয় সমর্থকদের

এমনকি মাঠে কুকুর ঢুকতেই 'হার্দিক, হার্দিক' বলে চিৎকার শুরু হয় গ্যালারিতে

প্রত্যাবর্তনটা মোটেও সুখকর হলো না হার্দিক পান্ডিয়ার। একে ম্যাচ হেরেছেন, তার উপর আবার সমর্থকদের দুয়োও শুনতে হয়েছে। শুধু প্রতিপক্ষ সমর্থক নয়, নিজেদের কিছু সমর্থকের রোষানলেও পড়েছেন এই অলরাউন্ডার। অবস্থা এমনই, মাঠে একটি কুকুর ঢুকে গেলে তখন 'হার্দিক, হার্দিক' বলে চিৎকার শুরু হয় গ্যালারিতে।

২০১৫ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত মুম্বাই ইন্ডিয়ান্সে খেলেছিলেন পান্ডিয়া। তবে এরপর ২০২২ সালে যোগ দেন গুজরাট টাইটান্সে। দলটির অধিনায়কও করা হয় তাকে। কিন্তু চলতি বছর সেই দল ছেড়ে আবার ফিরে আসেন মুম্বাইয়ে। জেতা মেনে নিতে পারেনি গুজরাটের সমর্থকরা। আবার মুম্বাইয়ে তাকে অধিনায়ক করায় খেপেছেন সাবেক অধিনায়ক রোহিত শর্মার ভক্তরা। সবমিলিয়ে বাজে অবস্থাতেই আছেন পান্ডিয়া।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টসের সময় যখন মাঠে প্রবেশ করছিলেন পান্ডিয়া, তখন 'রোহিত, রোহিত' স্লোগান শুরু হয় গ্যালারীতে। টস জিতে কথা বলতে শুরু করেন, তখনও বিদ্রূপ করতে থাকেন সমর্থকরা। যা দেখে অবাক হয়েছেন সাবেক ইংলিশ অধিনায়ক কেভিন পিটারসেনও।

ধারাভাষ্য দেওয়ার সময় পিটারসেন বলেন, 'শেষ কবে ভারতে একজন ভারতীয় ক্রিকেটারকে এমনভাবে অপমান করা হয়েছিল? আমি কখনই কোন ভারতীয় খেলোয়াড়কে এমনভাবে অপমানিত হতে দেখিনি। যেভাবে আহমেদাবাদে ভক্তরা হার্দিক পান্ডিয়াকে বিদ্রূপ করলেন, এটি একটি বিরল ঘটনা। যখনই তিনি ফিল্ডিংয়ের জন্য দৌড়াচ্ছেন বা বল করতে যাচ্ছেন, দর্শকরা তাকে প্রচণ্ডভাবে দুয়ো দিচ্ছিলেন।'

সামাজিকমাধ্যমে পান্ডিয়াকে দুয়ো দেওয়ার নানা ভিডিও ভাইরাল হয়েছে। একটি ভিডিওতে দেখা গিয়েছে মাঠে একটি কুকুর ঢুকেছে। আর তখনই গ্যালারি থেকে 'হার্দিক, হার্দিক' বলে চিৎকার শুরু করেন সমর্থকরা। আরও একটি ভিডিওতে দেখা যায় গ্যালারিতে একজন ব্যক্তিকে মারধর করছেন অনেকে। জানা গেছে, পান্ডিয়ার এক ভক্তকে মেরেছেন রোহিতের ভক্তরা।

এদিকে, পান্ডিয়ার নেতৃত্বাধীন মুম্বাই হার দিয়ে এবারের আইপিএল অভিযান শুরু করেছে। রোমাঞ্চকর ম্যাচে মুম্বাইকে ৬ রানে হারিয়েছে গুজরাট। প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৬৮ করে তারা। জবাবে ৯ উইকেটে ১৬২ রান করতে সক্ষম হয় পান্ডিয়ার দল।

Comments

The Daily Star  | English

Heatwave: icddr,b, DGHS issue health guidelines

The DGHS has urged to call 16263 to take telemedicine service within 24 hours if anyone experiences any symptoms

57m ago