ভারতের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি দলে ১৫ বছরের হাবিবা

চোট কাটিয়ে ফিরেছেন ওপেনার রুবাইয়া হায়দার ঝিলিক।
ছবি: ফিরোজ আহমেদ

ভারতের বিপক্ষে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য নারী দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চমক দেখিয়ে সেখানে জায়গা করে নিয়েছেন ১৫ বছর বয়সী ডানহাতি পেসার হাবিবা ইসলাম পিংকি।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৫ সদস্যের স্কোয়াড দেওয়া হয়েছে। বরাবরের মতো টাইগ্রেসদের নেতৃত্ব দেবেন উইকেটরক্ষক-ব্যাটার নিগার সুলতানা জ্যোতি। চোট কাটিয়ে ফিরেছেন ওপেনার রুবাইয়া হায়দার ঝিলিক।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের মেয়েদের সবশেষ টি-টোয়েন্টি সিরিজের দল থেকে বাদ পড়েছেন উইকেটরক্ষক ফারজানা আক্তার লিসা। তার জায়গায় দলে সুযোগ পেয়েছেন রুবাইয়া।

ওই সিরিজের দলে থাকা স্পিন বোলিং অলরাউন্ডার সুমাইয়া আক্তারকে এবার রাখা হয়েছে স্ট্যান্ডবাই হিসেবে। তার পরিবর্তে প্রথমবারের মতো জাতীয় দলে ডাকা হয়েছে হাবিবাকে।

টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচই হবে সিলেটে। ২৮ এপ্রিল অনুষ্ঠিত হবে প্রথম ম্যাচ। বাকি চারটি ম্যাচ মাঠে গড়াবে যথাক্রমে ৩০ এপ্রিল, ২ মে, ৬ মে ও ৯ মে। প্রথম দুটি ও শেষ ম্যাচটি হবে দিবারাত্রির।

বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড:

নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার (সহ-অধিনায়ক), মুর্শিদা খাতুন, সোবহানা মোস্তারি, স্বর্ণা আক্তার, রিতু মনি, রাবেয়া খান, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, ফারিহা ইসলাম তৃষ্ণা, শরীফা খাতুন, দিলারা আক্তার, রুবাইয়া হায়দার ঝিলিক ও হাবিবা ইসলাম পিংকি।

স্ট্যান্ডবাই: সুমাইয়া আক্তার, নিশিতা আক্তার নিশি।

Comments