নিউজিল্যান্ডের বিশ্বকাপ দলে হেনরি, কনওয়ে

কেইন উইলিয়ামসনের নেতৃত্বে ১৫ জনের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড।
new zealand

কেইন উইলিয়ামসনের নেতৃত্বে ১৫ জনের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড। তাতে বড় কোন চমক নেই। পেসার ম্যাট হেনরি প্রথমবারের মতন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাচ্ছেন। চোটে থাকলেও স্কোয়াডে রাখা হয়েছে ওপেনার ডেভন কনওয়েকে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে লক্ষ্ণৌ সুপার জায়ান্টের হয়ে খেলছেন হেনরি। টেস্ট ও ওয়ানডেতে নিয়মিত বিবেচিত হলেও টি-টোয়েন্টি খুব বেশি খেলা হতো না তার। মাত্র ১৭টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা হেনরি এই সংস্করণের বোলিংয়ে যথেষ্ট উন্নতি করেছেন বিধায় তাকে দলে নেওয়া হয়েছে।

কিউই প্রধান কোচ গ্যারি স্টেড জানান এমনই, 'টি-টোয়েন্টিতে বিবেচনায় আসার জন্য কঠোর পরিশ্রম করেছে হেনরি। দক্ষতা বাড়াতে কাজ করেছে।'

অ্যাডাম মিলনে চোটে থাকায় হেনরি নাকি বেন সিয়ার্স কাকে নেওয়া হবে এই প্রশ্ন ছিলো। হেনরি দলে আসায় সিয়ার্স থাকছেন ট্রাভেলিং রিজার্ভ হিসেবে।

নিউজিল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড: কেইন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মিচেল ব্রেসওয়েল, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসেন, ম্যাট হেনরি, ড্যারেল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, রাচীন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি।

দলের পেস আক্রমণে সবচেয়ে অভিজ্ঞ টিম সাউদি। তিনি খেলতে যাচ্ছেন সপ্তম টি-টোয়েন্টি বিশ্বকাপ। ট্রেন্ট বোল্ট খেলবেন পঞ্চম বিশ্বকাপ।

বুড়ো আঙুলের চোট কাটিয়ে ফেরার অপেক্ষায় থাকা কনওয়েকে রাখা হয়েছে প্রথম পছন্দের কিপার ব্যাটার হিসেবে। স্কোয়াডে আছেন ফিন অ্যালেনও। জায়গা হয়নি টিম সেইফার্ট ও টম ব্ল্যান্ডেলের।

দলে আছেন অলরাউন্ডার মিচেল ব্রেসওয়েল। তিনি সম্প্রতি পাকিস্তান সফরে দ্বিতীয় সারির স্কোয়াডকে নেতৃত্ব দেন। অনভিজ্ঞ দল নিয়েও পাকিস্তানের মাঠে ২-২ ব্যবধানে সিরিজ ড্র করেছে কিউইরা। পেস অলরাউন্ডার হিসেবে দলে আছেন জিমি নিশাম ও ড্যারেল মিচেলও। এছাড়া গ্লেন ফিলিপস, রাচীন রবীন্দ্র, মার্ক চাপম্যানরা থাকছেন স্পিন বোলিং অলরাউন্ডার হিসেবে।

বিশ্বকাপ খেলতে ২৩ মে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে যাবে নিউজিল্যান্ড দল। ৭ জুন গায়ানায় আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের বিশ্বকাপ।

Comments