বিশ্বকাপ দল ঘোষণার আগে তাসকিনকে নিয়ে দুশ্চিন্তা

রোববার জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শেষ হয়ে যাওয়ায় সোমবার বিশ্বকাপের দল ঘোষণার কথা। কিন্তু সেখানে পেস আক্রমণের অন্যতম ভরসা তাসকিনকে নিয়ে কিছুটা দোলাচল তৈরি হয়েছে।
Taskin Ahmed
জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ সেরা হওয়া তাসকিন আহমেদ চোটে পড়েছেন। ছবি: ফিরোজ আহমেদ

জিম্বাবুয়ের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টিতে মাংশপেশির চোটে পড়েন তাসকিন আহমেদ। পঞ্চম ও শেষ ম্যাচে না খেলা ডানহাতি পেসারকে নিয়ে বিশ্বকাপ দল ঘোষণাতেও তৈরি হয়েছে দুশ্চিন্তা।

রোববার জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শেষ হয়ে যাওয়ায় সোমবার বিশ্বকাপের দল ঘোষণার কথা। কিন্তু সেখানে পেস আক্রমণের অন্যতম ভরসা তাসকিনকে নিয়ে কিছুটা দোলাচল তৈরি হয়েছে।

গত শুক্রবার রাতে বাংলাদেশের ৫ রানের জয়ে ২০ রান দিয়ে ২ উইকেট নিয়ে অবদান রাখেন তাসকিন। ওভারপ্রতি মাত্র ৪.৫৬ রান দিয়ে সর্বোচ্চ ৮ উইকেট নিয়ে সিরিজ সেরাও তিনি। তবে চতুর্থ ম্যাচ খেলার সময়ই দুবার খুঁড়িয়ে মাঠ ছাড়তে দেখা যায় তাকে। রোববার পঞ্চম ম্যাচে এমনিতেই বিশ্রামে থাকার কথা ছিলো তার। সকালে হালকা স্ট্রেচিং করার সময় আবার ব্যথা অনুভব করেন। পরে বেরিয়ে যান।

তাসকিনের চোটের অবস্থা বুঝতে স্ক্যান করা হয়েছে। তবে রিপোর্ট পাওয়ার আগেই তৈরি হয়েছে অনিশ্চয়তা। সিরিজ শেষে পুরো দলের সঙ্গে সভা করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সেই সভা থেকে বেরিয়ে তাসকিনের চোট নিয়ে তার কন্ঠেও প্রবল অনিশ্চয়তার আভাস,  'আজকেই আমরা খোঁজ নিয়েছে। আমরা শুনেছি ওর একটা চোট আছে। কাল সকালে রিপোর্ট হাতে পাওয়ার পর আমাদের দেখতে হবে যে ওর কতদিন লাগতে পারে। ও তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠার সুযোগ আছে কি না। সাধারণত দুই-তিন সপ্তাহ বিশ্রাম দিবে। যদি এটা দুই সপ্তাহ হয়, তখন কি করব। যদি তিন সপ্তাহ হয়, তখন কি করব। এটাকে বাড়ানোর কোনো সুযোগ আছে কি না। দরকার হলে আমরা যুক্তরাষ্ট্রের চিকিৎসকদের সঙ্গে কথা বলব, এখনই যোগাযোগ করব। যদি ঠিক করা যায় তাহলে এক জিনিস আর যদি আসলেই দেরি হয় তাহলে তো আমাদের অন্য সিদ্ধান্ত নিতে হবে। অন্তত কালকে আনুষ্ঠানিকভাবে রিপোর্ট পাওয়া পর্যন্ত আমরা অপেক্ষা করব। এখনো রিপোর্ট হাতে আসেনি।'

এদিন গণমাধ্যমের সঙ্গে অন্য এক প্রসঙ্গে আলাপে তাসকিনের কোট সম্পর্কে বিসিবি সভাপতি আরও বলেন, 'আমাদেরও কপাল মন্দ। বিশ্বকাপ আসছে, এখনি তাসকিনকে চোটে পড়তে হলো? এর আগে ওয়ানডে বিশ্বকাপে আমরা ইবাদত হোসেনকে পাইনি।'

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ৮ জুন, ডালাসে শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে নাজমুল হোসেন শান্তর দল। তার আগে ২১ মে থেকে হিউস্টনে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ দল। 

Comments