ওয়ার্নারের ফেরার ইচ্ছায় যা বললেন অস্ট্রেলিয়ার নির্বাচক

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ফিরে আসার ইচ্ছা জানিয়েছিলেন ডেভিড ওয়ার্নার
ছবি: সংগৃহীত

একে একে সব সংস্করণে নিজের শেষ ম্যাচটা খেলে ফেলেছেন ডেভিড ওয়ার্নার। সবার শেষে টি-টোয়েন্টি থেকে বিদায় নিয়েছেন গত বিশ্বকাপে। দিন ছয়েক আগে যদিও চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ফিরে আসার ইচ্ছা জানিয়েছিলেন এই অজি। তবে ওয়ানডেতে তাকে ফেরানোর ব্যাপারে সায় দেননি অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি।

২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ খেলে একদিনের ক্রিকেট থেকে অবসরে গেছেন ওয়ার্নার৷ তবে দল চাইলে ২০২৫ সালের চ্যাম্পিয়ন ট্রফি খেলার জন্য ফিরতে পারেন। এমন কথা বিদায়ী বার্তায় বলেছিলেন সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে। তবে অজি কিংবদন্তির জন্য কোনো পথ খোলা রাখেননি বেইলি।

সাবেক এই অধিনায়ক সাফ বলে দিয়েছেন, 'আমাদের উপলব্ধি হচ্ছে ডেভিড (ওয়ার্নার) অবসর নিয়েছেন। তিন সংস্করণেই দুর্দান্ত ক্যারিয়ারের জন্য তার প্রশংসা করা উচিত। নিশ্চিতভাবেই, আমাদের পরিকল্পনা হচ্ছে সে পাকিস্তানে (চ্যাম্পিয়নস ট্রফিতে) থাকবে না।'

ইংল্যান্ড ও স্কটল্যান্ডের বিপক্ষে আগামী সেপ্টেম্বরে সাদা বলের সিরিজ খেলবে অজিরা। যুক্তরাজ্য সফরের জন্য সোমবার স্কোয়াড ঘোষণা করে অস্ট্রেলিয়া। এরপর ওয়ার্নারের ফিরে আসার ইচ্ছার ব্যাপারে গণমাধ্যমকে বেইলি আরও বলেছেন, 'কখন সে মজা করছে আপনি জানেন না। মনে হয় সে শুধু পাত্রটা নাড়িয়ে দেখছে। চমৎকার একটা ক্যারিয়ার তার। কিন্তু দলের কথা চিন্তা করে ভিন্ন খেলোয়াড়ের দিকে যাওয়ার যাত্রাটা বেশ রোমাঞ্চকর হবে।''

ওয়ার্নারের জায়গায় সাদা বলের দুই সংস্করণেই জ্যাক ফ্রেজার ম্যাগগার্ককে ভাবছে অস্ট্রেলিয়া ম্যানেজমেন্ট। দুটি ওয়ানডে ইতোমধ্যে খেলে ফেললেও টি-টোয়েন্টিতে অভিষেকের অপেক্ষায় রয়েছেন ২২ বছর বয়সী ম্যাকগার্ক। তরুণ এই ব্যাটারের আদর্শ ওয়ার্নার চলতি বছরের জানুয়ারিতে অবসর নিয়েছেন টেস্ট থেকে। সাদা পোশাকে তিনি থেমেছেন প্রায় ৪৫ গড়ে ১১২ ম্যাচে ৮৭৮৬ রান করে।

২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখা ওয়ার্নার ক্যারিয়ারের ইতি টেনেছেন এবছর। ১৬১ ওয়ানডেতে প্রায় ৪৫ গড়ে কিংবদন্তি ওপেনারের রান ৬৯৩২। টি-টোয়েন্টি ক্রিকেটে ত্রিশোর্ধ্ব গড়ের সঙ্গে ১৪০ এর বেশি স্ট্রাইক রেটে করেছেন ৩২৭৭ রান।

সেপ্টেম্বরে পাঁচটি ওয়ানডে খেলতে ইংল্যান্ড সফর করবে অস্ট্রেলিয়া। ইংলিশদের বিপক্ষে সে সিরিজের স্কোয়াডে ট্রাভিস হেডের সঙ্গে রয়েছেন আরেক ওপেনার ম্যাথু শর্ট। মূল অধিনায়ক প্যাট কামিন্স বিশ্রামে থাকায় সিরিজটিতে অজিদের নেতৃত্ব দিবেন মিচেল মার্শ।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

8h ago