বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের একাদশে চার পেসার

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে পাকিস্তানের একাদশে সুযোগ পাওয়া চার পেসার হলেন শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, খুররম শেহজাদ ও মোহাম্মদ আলী।
ছবি: এএফপি

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরুর দুদিন আগে একাদশ জানিয়ে দিল পাকিস্তান। রাওয়ালপিন্ডিতে শান মাসুদের নেতৃত্বে চার পেসার নিয়ে মাঠে নামবে স্বাগতিক দল।

সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজেদের স্বীকৃত পেজে একাদশ প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাদের বোলিং আক্রমণ পুরোপুরি পেসনির্ভর। সুযোগ পাওয়া পেসাররা হলেন শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, খুররম শেহজাদ ও মোহাম্মদ আলী।

আবরার আহমেদকে স্কোয়াড থেকে ছেঁটে ফেলায় অনুমিতভাবেই একাদশে নেই কোনো স্বীকৃত স্পিনার। এই শূন্যতা পূরণ করতে হাত ঘোরাতে দেখা যেতে পারে আগা সালমানকে। ব্যাটিংয়ে পারদর্শী এই অলরাউন্ডার বেশ কিছুদিন ধরে অফ স্পিনে ভূমিকা রাখছেন। ২০২৩ সালের শুরু থেকে খেলা ৬ টেস্টের প্রতি ইনিংসে গড়ে প্রায় ১২ ওভার করেছেন তিনি।

ওপেনিংয়ে দেখা যাবে আবদুল্লাহ শফিক ও সাইম আইয়ুবকে। ব্যাটিং অর্ডার অনুসারে এরপর একে একে নামবেন অধিনায়ক শান, বাবর আজম, সহ-অধিনায়ক সৌদ শাকিল ও মোহাম্মদ রিজওয়ান।

আগামী বুধবার রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে পাকিস্তান ও বাংলাদেশ। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, আগামী ৩০ আগস্ট থেকে দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল করাচিতে। তবে ভেন্যু বদলে ম্যাচটি রাওয়ালপিন্ডিতে স্থানান্তরিত করেছে পিসিবি।

পাকিস্তান একাদশ:  শান মাসুদ (অধিনায়ক), সৌদ শাকিল (সহ-অধিনায়ক), সাইম আইয়ুব, আবদুল্লাহ শফিক, বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), আগা সালমান, খুররম শেহজাদ, মোহাম্মদ আলী, নাসিম শাহ ও শাহিন শাহ আফ্রিদি।

Comments