বিসিবির নোটিশের জবাব দিয়েছেন হাথুরুসিংহে

দ্য ডেইলি স্টারকে হাথুরুসিংহে জানান, ‘হ্যাঁ আমি চিঠির জবাব দিয়েছি।’ তবে এই চিঠি বিসিবির কাছে পরের পদক্ষেপ নেওয়ার স্রেফ একটা আনুষ্ঠানিকতা। গত মঙ্গলবার সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি ফারুক আহমেদ হাথুরুসিংহেকে চাকরীচ্যুত করার কথাও জানিয়ে দেন। বাংলাদেশের নতুন কোচ হিসেবে ফিল সিমন্সের ঘোষণাও দেন তখন। 
Chandika Hathurusingha
চন্ডিকা হাথুরুসিংহে। ছবি: ফিরোজ আহমেদ

অসদাচরণের অভিযোগে কেন চাকরীচ্যুত করা যাবে না, এমন কারণ জানতে চেয়ে চন্ডিকা হাথুরুসিংহেকে নোটিশ দিয়েছিল বিসিবি। সময় বেধে দেওয়া হয় ৪৮ ঘণ্টা। তার বেশ আগেই তিনি চিঠির জবাব দিয়েছেন।

দ্য ডেইলি স্টারকে হাথুরুসিংহে জানান, 'হ্যাঁ আমি চিঠির জবাব দিয়েছি।' তবে এই চিঠি বিসিবির কাছে পরের পদক্ষেপ নেওয়ার স্রেফ একটা আনুষ্ঠানিকতা। গত মঙ্গলবার সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি ফারুক আহমেদ হাথুরুসিংহেকে চাকরীচ্যুত করার কথাও জানিয়ে দেন। বাংলাদেশের নতুন কোচ হিসেবে ফিল সিমন্সের ঘোষণাও দেন তখন।   তিনি জানান, আন্তর্জাতিক নর্ম অনুসরণ করে তারা একটা কারণ দর্শনানোর নোটিশ দিয়েছেন, একই সঙ্গে তাকে সাসপেন্ডও করেছেন। চিঠির জবাব পাওয়ার পর চাকরীচ্যুত করবেন।

অর্থাৎ চিঠির জবাব যাই আসুক না কেন চাকরীচ্যুত করার সিদ্ধান্ত আগেই নিয়ে রেখেছে বিসিবি। হাথুরুসিংহেকে তার আইনজীবির পরামর্শে চিঠির জবাব দিয়ে অপেক্ষা করছেন বিসিবির পরের পদক্ষেপের। বিসিবি তাকে চাকরীচ্যুত করলে তিনি পুরো বিষয়টি নিয়ে মুখ খুলবেন।

২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ চলাকালীন এক ক্রিকেটারকে শারীরিকভাবে হেনস্থা করার অভিযোগ আনা হয় হাথুরুসিংহের বিপক্ষে। সেই সঙ্গে বোর্ডকে না জানিয়ে বরাদ্দের বেশি ছুটি কাটানোও অসদাচারণ হিসেবে দেখছে বিসিবি। এই দুই অভিযোগেই তাকে সরিয়ে দেওয়া হচ্ছে।

এই সম্পর্কে হাথুরুসিংহের ভাষ্য, এগুলো স্রেফ অভিযোগ, ঠিক সময়ে জবাব দেবেন তিনি। পরিস্থিতি অনুযায়ী বাংলাদেশের ইতিহাসের সফলতম কোচ সতর্ক পথে আইনি লড়াই করতে পারেন।

Comments

The Daily Star  | English
insufficient allowance for poor in Bangladesh

Paltry safety net coverage for the poor: A widow gets Tk 550 a month!

Maleka Begum, 70, carries the weight of nearly five decades of widowhood on her shoulders. Since her husband Abul Hossain Gazi died in 1972, her life has been a constant struggle.

5h ago