প্রীতি ম্যাচের ব্রাজিল দলে নেই জেসুস ও আলভেস

কাতার বিশ্বকাপের আর খুব বেশি দিন  বাকি নেই। বিশ্বকাপের স্কোয়াড ঘোষণার আগে দুটি প্রীতি ম্যাচ পাচ্ছে ব্রাজিল।
brazil squad

কাতার বিশ্বকাপের আর খুব বেশি দিন  বাকি নেই। বিশ্বকাপের স্কোয়াড ঘোষণার আগে দুটি প্রীতি ম্যাচ পাচ্ছে ব্রাজিল। ঘানা ও তিউনিসিয়ার বিপক্ষে এই দুই ম্যাচের দলে ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস ও ৩৯ পেরুনো রাইট ব্যাক দানি আলভেসকে রাখেননি তিতে।

দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন জুভেন্টাসের ডিফেন্ডার ব্রেমের ও রোমার ডিফেন্ডার ইবানেস। শুক্রবার ঘোষণা করা ২৬ সদস্যের দলে অবশ্য এছাড়া আর কোন চমক নেই। আছেন নিয়মিত তারকাদের সবাই।

গোলরক্ষক আলিসন বেকার, ডিফেন্ডার থিয়াগো সিলভা, ডিফেন্সিভ মিডফিল্ডার কাসেমিরো, ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়র  ও দলের প্রাণভোমরা নেইমার তো আছেনই। ব্রাজিল দলে ইংলিশ প্রিমিয়ার লিগের আছেন সবচেয়ে বেশি ১১ জন, লা লিগা থেকে নেওয়া হয়েছে ৬ জনকে। ব্রাজিলিয়ান লিগ থেকে ডাক পেয়েছেন কেবল গোলরক্ষক পালমেইরাসের ওয়েভেরটন, ফ্লামেঙ্গোর এভেরটন রিভেইরা ও পেদ্রি।

ফ্রান্সের মাঠে আগামী ২৩ সেপ্টেম্বর ঘানা ও ২৭ সেপ্টেম্বর তিউনেশিয়ার বিপক্ষে খেলবে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ব্রাজিল স্কোয়াড:

গোলরক্ষক: আলিসন বেকার(লিভারপুল), এডারসন (ম্যানচেস্টার সিটি), ওয়েভেরটন (পালমেইরাস)

ডিফেন্ডার: আলেক্স সান্দ্রো (জুভেন্টাস), আলেক্স তেলস (সেভিয়া), দানিলো (জুভেন্টাস), ব্রেমের (জুভেন্টাস), এদের মিলিতাও (রিয়াল মাদ্রিদ), ইবানেস (রোমা), মার্কিনিয়োস (পিএসজি), থিয়াগো সিলভা (চেলসি)

মিডফিল্ডার: ব্রুনো গুইমারেস (নিউক্যাসল ইউনাইটেড), কাসেমিরো (ম্যানচেস্টার ইউনাইটেড), এভেরতন রিবেইরো (ফ্লামেঙ্গো), ফাবিনিয়ো (লিভারপুল), ফ্রেড (ম্যানচেস্টার ইউনাইটেড), লুকাস পাকেতা (ওয়েস্ট হ্যাম ইউনাইটেড)

ফরোয়ার্ড: আন্তোনি (ম্যানচেস্টার ইউনাইটেড), রবের্তো ফিরমিনো (লিভারপুল), মাথেউস কুনইয়া (আতলেটিকো মাদ্রিদ), নেইমার (পিএসজি), পেদ্রো (ফ্লামেঙ্গো), রাফিনিয়া (বার্সেলোনা), রিশার্লিসন (টটেনহ্যাম হটস্পার) রদ্রিগো (রিয়াল মাদ্রিদ), ভিনিসিউস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।

Comments

The Daily Star  | English
MP Anwarul Azim missing in India

AL MP Azim's daughter files abduction case

The daughter of Awami League MP Anwarul Azim Anar, who has been killed in India, filed an abduction case with Sher-e-Bangla Nagar Police Station this evening

25m ago