ফুটবল

সাফে বাংলাদেশের মেয়েদের ফাইনাল দেখবেন যেভাবে

২০২২ সাফ নারী চ্যাম্পিয়নশিপের শ্রেষ্ঠত্ব অর্জনের লড়াইয়ে বাংলাদেশ মুখোমুখি হবে নেপালের।
ছবি: বাফুফে

২০২২ সাফ নারী চ্যাম্পিয়নশিপের শ্রেষ্ঠত্ব অর্জনের লড়াইয়ে বাংলাদেশ মুখোমুখি হবে নেপালের। লাল-সবুজ জার্সিধারীদের প্রথমবারের মতো শিরোপা জয়ের অভিযান নিয়ে দারুণ রোমাঞ্চিত দেশের ফুটবলপ্রেমীরা। তাদের জন্য সুখবর দিয়েছে ক্রীড়া বিষয়ক বেসরকারি টেলিভিশন চ্যানেল টি-স্পোর্টস। তারা সরাসরি সম্প্রচার করবে বহুল প্রতীক্ষিত লড়াইটি।

সোমবার কাঠমুন্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে হবে সাফের ফাইনাল। সেখানে পরস্পরকে মোকাবিলা করবে দুর্দান্ত ছন্দে থাকা বাংলাদেশ ও স্বাগতিক নেপাল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৫টা ১৫ মিনিটে।

টি-স্পোর্টসের পাশাপাশি অনলাইন স্ট্রিমিংয়ে ফাইনাল উপভোগ করতে পারবেন ভক্ত-সমর্থকরা। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) জানিয়েছে সেই ব্যবস্থা। এই লিংকে (https://elevensports.com/en/view/event/cl86rzrafmdeb0ja6vokrz7ic?utm_campaign=fe_event_page&utm_content=Bangladesh%20vs%20Nepal&utm_medium=social&utm_source=linkcopy) ক্লিক করে সরাসরি খেলা দেখা যাবে।

ছবি: সংগৃহীত

এবারের সাফে টানা চার জয় পেয়েছে গোলাম রব্বানি ছোটনের শিষ্যরা। প্রতিপক্ষের জালে ২০ বার বল পাঠানোর বিপরীতে একটি গোলও হজম করেনি তারা।

মালদ্বীপকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ পর্ব শুরু করা মেয়েরা পরে পাকিস্তানকে গুঁড়িয়ে দেয় ৬-০ গোলে। ভারতকে শেষ ম্যাচে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় তারা। আর সেমিফাইনালে সাবিনা খাতুন, সানজিদা আকতার, ঋতুপর্ণা চাকমা, কৃষ্ণা রানি সরকার, মনিকা চাকমাদের কাছে রীতিমতো বিধ্বস্ত হয় ভুটান। ৮-০ গোলে জিতে বাংলাদেশ পায় ফাইনালের টিকিট।

সাফের গত পাঁচ আসরের সবকটিতে শিরোপা জিতেছিল ভারত। এবার নিশ্চিতভাবেই নতুন চ্যাম্পিয়নের দেখা পেতে যাচ্ছে দক্ষিণ এশিয়া অঞ্চলের ফুটবল আসরটি।

Comments

The Daily Star  | English

Cyclone Remal likely to hit Bangladesh coast by Sunday evening

Maritime ports asked to maintain local cautionary signal no one

1h ago