রুপনা চাকমার ভাঙা বাড়ি ‘পাকা’ হচ্ছে

নেপালের বিপক্ষে ফাইনালে গোলবার আগলে যিনি বাংলাদেশকে রক্ষা করলেন বারবার, সেই রূপনা চাকমার বাড়ি আগলাতে পারত না বৃষ্টির তোড়, দমকা হাওয়ার জোর।
রাঙামাটির জেলা প্রশাসক চেক তুলে দিচ্ছেন রূপনা চাকমার মায়ের হাতে

নেপালের বিপক্ষে ফাইনালে গোলবার আগলে যিনি বাংলাদেশকে রক্ষা করলেন বারবার, সেই রূপনা চাকমার বাড়ি আগলাতে পারত না বৃষ্টির তোড়, দমকা হাওয়ার জোর। সাফ চ্যাম্পিয়ন হওয়ার পর রূপনার ভাঙা বাড়ির ছবি হয়েছিল ভাইরাল। সেটা দেখে স্থানীয় প্রশাসন নিয়েছে ব্যবস্থা।

রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান রূপনার বাড়িতে গিয়ে তার মায়ের হাতে তাৎক্ষণিকভবে দেড় লাখ টাকার চেক তুলে দিয়েছেন। প্রতিশ্রুতি দিয়েছেন  ভাঙা ঘর সরিয়ে নির্মাণ হবে পাকা বাড়ি। রূপনাদের গ্রামের বাঁশের সেতুটিও জেলা প্রশাসনের উদ্যোগে হবে পাকা।

এই খবরগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন রূপনা নিজেই। তিনি লিখেছেন, 'আজকের দিনটা আমার জন্য বিশেষ দিন। ডিসি স্যার নিজেই আমার বাড়িতে গিয়ে ১.৫ (দেড় লক্ষ) টাকা চেক মায়ের হাতে প্রদান করলেন এবং আমার ছোট্ট বেড়া ঘরটি ভেঙ্গে একটি নতুন পাকা ঘর করে দেওয়ার জন্য প্রতিশ্রুতি দিয়েছেন আরও আমাদের গ্রামে বাঁশের ভাঙ্গা সেতুটা নতুন করে পাকা ব্রিজ করে দেওয়ার জন্য কথা দিয়েছেন। জানিনা এইসব আমার পাওয়ার যোগ্য কিনা তবে আমি জীবন বাজি রেখে দেশের জন্য সুনাম বয়ে আনতে চাই। সাফ নারী চ্যাম্পিয়নশিপের বাংলাদেশকে আমরা প্রতিনিধিত্ব করতে পেরেছি এবং শ্রেষ্ঠ গোল রক্ষক হিসেবে আমি নির্বাচিত হয়েছি। শুধু এখানে নয় আমি আরও অনেক দূর এগিয়ে যেতে চাই এবং বাংলাদেশের নারী ফুটবলকে আরো বড় আকারে প্রতিনিধিত্ব করতে চাই।'

এবার সাফ চ্যাম্পিয়নশিপে পাঁচ ম্যাচে প্রতিপক্ষের জালে বাংলাদেশ দিয়েছে ২৩ গোল। কিন্তু হজম করে মাত্র এক গোল। এতেই বোঝা যায় রূপনার দক্ষতা। কম গোল খাওয়া এবং ফাইনালে অসাধারণ নৈপুণ্যের কারণে টুর্নামেন্টের সেরা গোলরক্ষকের পুরস্কার পান তিনি।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago