দি মারিয়া-দিবালার ইনজুরিতে দুশ্চিন্তায় মেসি

কাতার বিশ্বকাপের পর খুব সম্ভবত আর কখনোই ফুটবলের সর্বোচ্চ মর্যাদার ট্রফি ছোঁয়ার স্বপ্নে বিভোর হতে পারবেন না লিওনেল মেসি।
lionel messi
ছবি: এএফপি

কাতার বিশ্বকাপের পর খুব সম্ভবত আর কখনোই ফুটবলের সর্বোচ্চ মর্যাদার ট্রফি ছোঁয়ার স্বপ্নে বিভোর হতে পারবেন না লিওনেল মেসি। ৩৫ বছর বয়সী আর্জেনটাইন কিংবদন্তির বুট তুলে রাখার সম্ভাবনাই অধিক। এদিকে কোপাজয়ী আলবিসেলেস্তেরাও আছে দারুণ ফর্মে, টানা ৩৫ ম্যাচ অপরাজিত তারা। তবে বিশ্বকাপের মতো মেগা আসরের আগে পাওলো দিবালা ও আনহেল দি মারিয়ার ইনজুরিতে দুশ্চিন্তায় অধিনায়ক মেসি।

লা পুল্গা নিজেও আছেন ইনজুরিতে। কাফের পেশিজনিত সমস্যায় দুই ম্যাচে ছিলেন না পিএসজির একাদশে। মেজর আন্তর্জাতিক কোন টুর্নামেন্টের আগে ইনজুরি খেলোয়াড়দের জন্য বাড়তি দুশ্চিন্তা বয়ে আনে বলে মন্তব্য করেন তিনি, 'এটা চিন্তার বিষয় কারণ এটা একটা অন্যরকম বিশ্বকাপ হতে যাচ্ছে। যেকোনো সময় ছোটখাটো চোট আপনাকে মাঠের বাইরে ঠেলে দিতে পারে।'

দুই আর্জেন্টাইন ফরোয়ার্ডের মধ্যে দিবালার ইনজুরি অধিক গুরুতর। উরুর চোটে ভুগছেন রোমা তারকা, যাতে শেষ হয়ে যেতে পারে তার বিশ্বকাপও। এদিকে হ্যামস্ট্রিং চোটে থাকা দি মারিয়া আগামী মাসের শুরুতে ফিরতে পারেন মাঠে। এদিকে ২০২২ ফুটবল বিশ্বকাপ শুরু হবে ২০ নভেম্বর থেকে। দলে মারিয়ার চোট কাটিয়ে ফেরার সম্ভাবনা থাকলেও দিবালার জন্য পথটা বেশ কঠিন।

তবে মেসি আশাবাদী বিশ্বকাপের আগেই ফিরে পাবেন তার দুই তারকা সতীর্থকে, 'আমি আশা করছি তারা দু'জনেই সেরে উঠবে। বিশ্বকাপের আগে সেরে ওঠার জন্য তাদের হাতে যথেষ্ট সময় রয়েছে। আশা করছি আমরা সবাই সেখানে সুস্থভাবে পৌঁছাতে পারব।'

বিশ্বকাপে আর্জেন্টিনার সি গ্রুপে রয়েছে সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ড। এদিকে আগামীকাল দিবাগত রাতে লিগ ওয়ানের খেলায় অলিম্পিক দি মার্সেইয়ের বিপক্ষে মাঠে নামার কথা রয়েছে মেসির।
 

Comments

The Daily Star  | English

'Why did they kill my father?'

Slain MP’s daughter demands justice, fair investigation

1h ago