হালান্ড-ডি ব্রুইনার নৈপুণ্যে ম্যান সিটির দারুণ জয়

বিরতির পরপর কঠিন প্রতিদ্বন্দ্বিতা উপহার দিয়ে ঘুরে দাঁড়ানোর আভাস দিল ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন। কিন্তু সেই আশা পূরণ হলো না।
ছবি: টুইটার

গোলমেশিন আর্লিং হালান্ডের নৈপুণ্যে প্রথমার্ধে চালকের আসনে বসে পড়ল ম্যানচেস্টার সিটি। বিরতির পরপর কঠিন প্রতিদ্বন্দ্বিতা উপহার দিয়ে ঘুরে দাঁড়ানোর আভাস দিল ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন। কিন্তু সেই আশা পূরণ হলো না। শেষদিকে তাদের জালে আরেকবার বল পাঠিয়ে দারুণ জয় পেল সিটিজেনরা।

শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ৩-১ ব্যবধানে জিতেছে পেপ গার্দিওলার শিষ্যরা। ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে জোড়া গোল করেন নরওয়েজিয়ান স্ট্রাইকার হালান্ড। সফরকারীদের পক্ষে লেয়ান্দ্রো ট্রোসার্ড ব্যবধান কমানোর পর সিটির জয় নিশ্চিত করেন কেভিন ডি ব্রুইনা।

এই জয়ে লিগের পয়েন্ট তালিকার শীর্ষে থাকা আর্সেনালের সঙ্গে ব্যবধান কমাল ম্যান সিটি। ১১ ম্যাচে ৮ জয় ও ২ ড্রয়ে আসরের শিরোপাধারীদের পয়েন্ট ২৬। এক ম্যাচ কম খেলে ২৭ পয়েন্ট অর্জন করেছে গানাররা।

আগের ম্যাচে লিভারপুলের বিপক্ষে গোল পাননি অসাধারণ ছন্দে থাকা হালান্ড। তার শূন্যের দিনে সিটিও লিগে হার মানে প্রথমবারের মতো। এই ম্যাচে ফের চেনা রূপে আবির্ভূত হন তিনি। ১১ ম্যাচে ১৭ গোল নিয়ে আসরের গোলদাতাদের তালিকার চূড়ায় অবস্থানকে আরও মজবুত করলেন তিনি। দুইয়ে থাকা টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেইনের নামের পাশে রয়েছে ৯ গোল।

২২তম মিনিটে দারুণ এক পাল্টা আক্রমণে লিড নেয় শুরু থেকে প্রতিপক্ষের ওপর চাপ বিস্তার করা সিটি। নিজেদের ডি-বক্স থেকে লম্বা করে শট নেন গোলরক্ষক এদারসন। বল বিপদমুক্ত করতে গোলপোস্ট ছেড়ে বেরিয়ে এসেছিলেন ব্রাইটনের গোলরক্ষক রবার্ত সানচেজ। কিন্তু তাকে এড়িয়ে বলের নিয়ন্ত্রণ নেন হালান্ড। এরপর সঙ্গে লেগে থাকা ডিফেন্ডার ছিটকে যান তার সঙ্গে চ্যালেঞ্জে পেরে না উঠে। ফাঁকা জালে লক্ষ্যভেদ করার বাকি কাজটা অনায়াসে সারেন তিনি।

বিরতির কিছুক্ষণ আগে বার্নার্দো সিলভা ফাউলের শিকার হলে পেনাল্টি পায় সিটি। স্পট-কিক থেকে জালের ঠিকানা খুঁজে নিতে ভুল হয়নি হালান্ডের। ফলে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় গার্দিওলার দল।

দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে ব্রাইটনের পক্ষে ব্যবধান কমান ট্রোসার্ড। সতীর্থ সলি মার্চের পাসে বল পেয়ে জোরালো শটে ব্রাজিলিয়ান তারকা এদারসনকে পরাস্ত করেন বেলজিয়ামের এই ফরোয়ার্ড। এরপর সমতায় ফিরতে মরিয়া হয়ে বেশ কিছু আক্রমণ চালালেও সফলতা মেলেনি দলটির।

৭৫তম মিনিটে শঙ্কা উড়িয়ে সিটির জয় নিশ্চিত করেন বেলজিয়ান তারকা ডি ব্রুইনা। পর্তুগিজ মিডফিল্ডার বার্নার্দো বল ধরে বেশ কিছুটা এগিয়ে খুঁজে নেন তাকে। এরপর ২৫ গজ দূর থেকে বুলেট গতির শটে জাল কাঁপান তিনি। বাকি সময় এই লিড ধরে রাখে ম্যান সিটি।

Comments

The Daily Star  | English

Nation celebrating Eid-ul-Azha amid festive spirit

Bangladesh has begun celebrating Eid-ul-Azha, the second-largest religious festival for Muslims, with fervor and devotion

1h ago