রোনালদোর আরও গোল পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী টেন হাগ

প্রিমিয়ার লিগে চেলসির বিপক্ষে ইউনাইটেডের সবশেষ ম্যাচের স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছিল রোনালদোকে।
ছবি: এএফপি

মাঠে ফিরেই এফসি শেরিফের বিপক্ষে গোল পেলেন ক্রিস্তিয়ানো রোনালদো। পর্তুগালের মহাতারকাকে লক্ষ্যভেদ করতে দেখে ভীষণ খুশি ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ এরিক টেন হাগ। শিষ্যের কাছ থেকে আরও গোল পাওয়া নিয়ে আত্মবিশ্বাস ফুটে উঠল তার কণ্ঠে।

বৃহস্পতিবার রাতে উয়েফা ইউরোপা লিগের ম্যাচে ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে ৩-০ গোলে জিতেছে ম্যান ইউনাইটেড। 'ই' গ্রুপের দ্বৈরথে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটির কাছে পাত্তা পায়নি শেরিফ। প্রথমার্ধে দিয়োগো দালোত স্বাগতিকদের এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান মার্কাস র‍্যাশফোর্ড ও রোনালদো।

প্রিমিয়ার লিগে চেলসির বিপক্ষে ইউনাইটেডের সবশেষ ম্যাচের স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছিল রোনালদোকে। সেটা ছিল তাকে দেওয়া টেন হাগের শাস্তি। কারণ, ঠিক তার আগের ম্যাচেই টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে বদলি হিসেবে নামতে অস্বীকৃতি জানিয়েছিলেন ৩৭ বছর বয়সী এই ফরোয়ার্ড। তবে একাদশে ফিরে কোচের আস্থার প্রতিদান দিতেও দেরি করেননি রোনালদো। চলতি মৌসুমে প্রথমবারের মতো ওল্ড ট্র্যাফোর্ডে জালের ঠিকানা খুঁজে নেন তিনি। তার আগের দুটি গোল ছিল প্রতিপক্ষের মাঠে।

দুর্দান্ত জয়ের পর রোনালদোর প্রশংসায় মাতেন ডাচ কোচ টেন হাগ, 'রোনালদোকে গোল পেতে দেখে দারুণ লাগছে। সে সুযোগ তৈরি করেছে, দলও তার জন্য সুযোগ তৈরি করেছে। আর আমরা জানি যে তার ফিনিশ করার সামর্থ্য কতখানি। তার একটা গোল দরকার ছিল এবং আমি এখন তার আরও গোল পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী।'

শুরু থেকে আক্রমণ চালিয়েও প্রথম গোলের জন্য ইউনাইটেডকে অপেক্ষা করতে হয় ৪৪তম মিনিট পর্যন্ত। এই প্রসঙ্গে রেড ডেভিলদের কোচ বলেন, 'দলের পারফরম্যান্স ভালো ছিল। অবশ্যই, আপনি প্রথম আধা ঘণ্টার মধ্যে গোল প্রত্যাশা করেন। সুতরাং, গোল আসতে বেশ সময় লেগে গিয়েছিল। কিন্তু ওই গোলটা আমাদের প্রাপ্য ছিল।'

ইউরোপা লিগের নকআউট পর্বে খেলা আগেই নিশ্চিত করেছে ম্যান ইউনাইটেড। আগামী ৩ নভেম্বর তারা স্প্যানিশ ক্লাব রিয়াল সোসিয়েদাদের মুখোমুখি হবে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে। পাঁচ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে 'ই' গ্রুপের সবার ওপরে সোসিয়েদাদ। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দুইয়ে ইউনাইটেড।

Comments

The Daily Star  | English

How Islami Bank was taken over ‘at gunpoint’

Islami Bank, the largest private bank by deposits in 2017, was a lucrative target for Sheikh Hasina’s cronies when an influential business group with her blessing occupied it by force – a “perfect robbery” in Bangladesh’s banking history.

8h ago